আদালতে যা করলেন তিন খান!

২ ডিসেম্বর প্রথমবারের মতো একসঙ্গে ক্যামেরাবন্দি হয়েছিলেন বলিউডের তিন খান- শাহরুখ খান, আমির খান আর সালমান খান। সনি চ্যানেলের জনপ্রিয় শো ‘আপ কি আদালত’র বর্ষপূর্তিতে ২ ডিসেম্বর তারা একসঙ্গে মঞ্চ হাজির হয়েছিলেন। সবার একটাই আগ্রহ ছিল তিন খান আদালতে কি করলেন। গত রোববার জানা গেল তারা আদালতে নেচে-গেয়ে গোটা গ্যালরি মাতিয়ে তুলেছিলেন। ৭ ডিসেম্বর তিন খানের বিশেষ পর্ব ‘খান কি আদালত’ প্রচার হয় ভারতের স্টার টিভি চ্যানেলে।

রোববার টাইমস অব ইন্ডিয়া জানায়, অনুষ্ঠানে প্রথমে আসেন সালমান খান। কিছুক্ষণ পর আমির খান এবং সবশেষে শাহরুখ খান। বলিউডের ইতিহাসে এবারই প্রথম  তিন খান একইসঙ্গে ক্যামেরাবন্দি হলেন। এ কারণে একে ‘পিকচার অব দ্য ইয়ার’ বলছে ভারতীয় গণমাধ্যমগুলো।

‘আপ কি আদালত’ এর ২১ বছর পূর্তি উপলক্ষে ওইদিন দিল্লির প্রগতি ময়দানে আদালতের বিশেষ পর্বের দৃশ্য ধারণ করা হয়। এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং রাষ্ট্রপতি প্রণব মুখার্জী। নায়ক-নায়িকা, গায়ক গায়িকা, তারকা খেলোয়াড়, রাজনীতিবীদ কে ছিলেন না বলুন! ছিলেন হালের হার্টথ্রব রণবীর কাপুর, দীপিকা পাড়ুকোন, প্রিয়াংকা চোপড়া, সোনাক্ষি সিনহা, রাণী মুখার্জি, অনুপমসহ আরো অনেকে। আরো ছিলেন ভারতের জনপ্রিয় গায়ক সনু নিগাম, হিমেশ রেশমিয়া, উদিত নারায়ন, আনু মালিক এবং পাকিস্তানের গজল শিল্পী গুলাম আলী।
ap-ki-adalot আদালতে যা করলেন তিন খান!
তবে অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিলেন এই তিন খান। এতদিন ধরে সিনে ম্যাগাজিনগুলোতে খানদের শত্রুতা নিয়ে যেসব খবর প্রকাশ হয়েছিল তার ছিটেফোঁটাও দেখা গেল না তাদের মধ্যে। ছিল না কোনো ব্যক্তিত্বর সংঘাতও। তারা আদালতের উপস্থাপক রজত শর্মাকে কাঠগড়ায় দাঁড় করিয়ে অনেক মজা করেন।

সেদিন আদালতের কাঠগড়ায় তিন খানের বন্ধুত্ব প্রাণ ভরে উপভোগ করেছেন দর্শক। তাদের সেই বন্ধুত্ব, হাসি-ঠাট্টা, মজা এমন পর্যায়ে পৌঁছেছিল যে ‘টাওয়েল ডান্স’ করেন তিনজন একসঙ্গে। আর তাতেই ভক্তদের পোয়াবারো।

প্রসঙ্গত, নব্বইয়ের দশকের গোড়ার দিকে বলিউডে পা রেখেছিলেন সালমান, আমির আর শাহরুখ খান। প্রথম ছবিতেই দর্শকপ্রিয়তা পেয়েছিলেন সমবয়সী এই তিন খান। তিন দশকেরও বেশি সময় ধরে বলিউডে রাজত্ব করছেন তারা। এখনও তাদের জনপ্রিয়তা সামান্য কমেনি।adalot আদালতে যা করলেন তিন খান!



মন্তব্য চালু নেই