এবার পুরস্কার ঘোষণা করলেন রেলমন্ত্রী

এবার নাশকতাকারীদের ধরিয়ে দিলে অথবা তাদের সম্পর্কে তথ্য দিতে পারলে পুরস্কার ঘোষণা করেছেন রেলমন্ত্রী মো. মুজিবুল হক। রেলভবনের যমুনা সম্মেলন কক্ষে রবিবার দুপুরে বিএনপি’র ডাকা অবরোধে নাশকতা ঠেকাতে করণীয় নিয়ে এক জরুরি সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

মুজিবুল হক বলেন, যারা নাশকতাকারীদের সম্পর্কে তথ্য দিতে পারবেন তাদের পুরস্কৃত করা হবে এবং পরিচয় গোপন রাখা হবে। তবে কেউ মিথ্যা সংবাদ দেবেন না। এতে আমাদের হয়রানি হবে।

সারাদেশের রেল লাইন রক্ষা ও রেল যোগাযোগ স্বাভাবিক রাখার জন্য স্থানীয় প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসন, ইউনিয়ন পরিষদের সদস্য এবং স্থানীয় জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী, তেল, সারসহ গুরুত্বপূর্ণ মালামাল ট্রেনের মাধ্যমে পরিবহন করা হচ্ছে এবং এটি অব্যাহত থাকবে। তাই রেলওয়েতে নিরাপত্তা জোরদার করার জন্য প্রশাসনিক কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

রেলমন্ত্রী বলেন, নাশকতার উদ্দেশ্যে রেললাইন উপড়ানো, ফিসপ্লেট খুলেফেলা, ট্রেনে অগ্নিসংযোগ ইত্যাদি ধ্বংসাত্মক কার্যকলাপ দেখা গেলে তাৎক্ষণিকভাবে নিম্নোক্ত নাম্বারে আমাদের জানাবেন। নম্বরগুলো হলো : পুলিশ হেডকোয়াটার্স কন্ট্রোল রুম-০১৭৬৯৬৯০০৩৩, জিআরপি কন্ট্রোল রুম-০১৭৮৫৯০৩৭১২, ডিভিশনাল রেলওয়ে কন্ট্রোল রুম, ঢাকা ০১৭১১৬৯১৫৬৪, চট্টগ্রাম ০১৭১১৬৯১৬৩৫, পাকশী ০১৭১১৬৯১৬২১, লালমনিরহাট ০১৭১১৬৯১৬০৪।

আন্তঃমন্ত্রণালয় সভায় রেলপথ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মনসুর আলী সিকদার, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, পুলিশ, আনসার, ভিডিপিসহ অন্যান্য সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই