একদিনের জন্য কেন পুলিশ কমিশনার হলো ১০ বছরের এই বালকটি ?

বয়স ১০ কিন্তু একদিনের জন্য পুলিশ কমিশনারের পদে বসেছিল গিরিশ। শর্মা। বৃহস্পতিবার ভারতের জয়পুরের নতুন পুলিশ কমিশনার হিসেবে অফিসে যোগ দেয় গিরিশ শর্মা।

তাকে শুরুতে গার্ড অফ অনার দিয়ে অভ্যর্থনা জানানো হয় কমিশনারের দফতরে। তারপর সে কমিশনারের চেম্বারে গেলে তাকে চেয়ার এগিয়ে দেয় জয়পুরের বর্তমান পুলিশ প্রধান। একদিনের জন্য গিরিশের মনের ইচ্ছে ছিল, শীর্ষস্থানীয় পুলিশের পদে বসার। গত বৃহস্পতিবার সেই ইচ্ছেই পূর্ণ হলো তার।

তার পাশের চেয়ারে বসে গিরিশকে তার নতুন দায়িত্ব পালনে সাহায্য করেছেন জয়পুরের বর্তমান পুলিশ কমিশনার শ্রীনিবাস জঙ্গা রাও। কমিশনারের চেয়ারে বসে গিরিশ রাজস্থানের বেশকিছু শীর্ষ স্থানীয় পুলিশ অফিসারদের সঙ্গে দেখা করে। তারপর পুলিশের গাড়ি করে রাজ্যের বিভিন্ন থানা ঘুরে দেখে গিরিশ।

ছোট্ট গিরিশ অন্তত একদিনের জন্য হলেও তার প্রতিদিনের নিয়ম থেকে মুক্তি পেয়েছিল। গিরিশ কিডনি রোগে ভুগছে। এই রোগ থেকে গিরিশের প্রাণ সংশয়ের আশঙ্কাও রয়েছে।

হরিয়ানার শিরসা জেলার বাসিন্দা গিরিশ ও তার পরিবার। গত তিন মাস ধরে এসএমএস হাসপাতালে তার চিকিত্সা চলছে। একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে একদিনের জন্যও নিজের ইচ্ছে পূরণ করতে সক্ষম হয়েছে গিরিশ।

গিরিশ প্রতিদিন স্কুলেও যেতে পারে না। কারণ তাকে চিকিত্সকদের কড়া নজরদারিতে থাকতে হয় সবসময়। কিন্তু একদিনের জন্য গিরিশ জয়পুরের পুলিশ প্রধানের পদে বসে মারাত্মক খুশি।

পুলিশের চেয়ারে বসে গিরিশ কি করতে চায় জানতে চাওয়া হলে সে বলে, পুলিশ হয়ে সে দুষ্টু লোকদের ধরবে। গান গাইতে অসম্ভব ভালোবাসে গিরিশ।



মন্তব্য চালু নেই