উখিয়া, কক্সবাজারের কিছু খবর

উখিয়ার রাজাপালং ইউনিয়নের ৬নং ওয়ার্ড যুবলীগের কমিটি গঠিত

বাংলাদেশ আওয়ামী যুবলীগ উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ৬নং ওয়ার্ড কমিটি গঠিত হয়েছে। রাজাপালং ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ হানিফ ছিদ্দিকী ও সাধারণ সম্পাদক রাসেল উদ্দিন সুজন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়।

রাজাপালং ইউনিয়ন ৬নং ওয়ার্ড যুবলীগের পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করে গত রবিবার ৮ ফেব্র“য়ারী আব্দুল মান্নানকে সভাপতি ও সাইফুল ইসলাম বাবুলকে সাধারণ সম্পাদক এবং আব্দুল আজিজকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি অনুমোদিত হয়। কমিটির অন্যান্যরা হলেন সিনিয়ন সহ সভাপতি জসিম উদ্দিন জিদান, সহ সভাপতি গিয়াস উদ্দিন, মতিউর রহমান মুন্না, মোজাম্মেল হক, নূরুল আবছার, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ইসলাম, সহ সাধারণ সম্পাদক মোঃ রাসেল, সহ সাংগঠনিক সম্পাদক ছৈয়দ হোসেন, প্রচার সম্পাদক আবুল কাসেম পুতু, দপ্তর সম্পাদক শফি আলম নাদু, অর্থ সম্পাদক মোঃ জামাল, সমাজ কল্যাণ সম্পাদক মোঃ করিম, গবেষনা ও পাঠাগার সম্পাদক আব্দুল্লাহ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মামুন, ক্রীড়া সম্পাদক ইমাম হোসেন, মহিলা সম্পাদিকা ছফুরা খাতুন, ধর্ম বিষয়ক সম্পাদক রফিক উদ্দিন মানিক, স্বাস্থ্য ও পরিবেশক সম্পাদক মোঃ রুবেল, দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক নুর হোছন নূরু, সদস্য নূরুল আবছার, মোঃ জয়নাল, আব্দুল গফুর, ফরিদ আলম, হেলাল উদ্দিন, মোঃ ইউসুপ, মাহমুদুল হক মামুন, রিকু, জসিম উদ্দিন, নবী হোছন প্রমূখ।

নবগঠিত ৬নং ওয়ার্ড যুবলীগ কমিটির সভাপতি আব্দুল মান্নান ও সাধারন সম্পাদক সাইফুল ইসলাম বাবুল অর্পিত দায়িত্ব যথাযথ পালন করতে সকলের সহযোগিতা কামনা করেন।

 

ফলোআপ
উখিয়ায় অপহৃত মাদ্রাসা ছাত্র টেকনাফে উদ্ধার
কক্সবাজারের উখিয়ার রুমখাঁ মনির মার্কেট এলাকা থেকে অপহৃত মাদ্রাসা ছাত্র জাহেদুল আলম (১৫) কে টেকনাফ থানা পুলিশ সোমবার রাতে শাহপরীরদ্বীপ নয়াপাড়া এলাকা থেকে উদ্ধার করেছে।

গত রোববার সকাল সাড়ে ৯টায় ওই ছাত্র প্রতিদিনের ন্যায় মাদ্রসায় যাওয়ার পথে রুমখাঁ মনির মার্কেট এলাকায় পৌছলে আগে থেকে উৎপেতে থাকা মানবপাচারকারী চক্র তাকে মাইক্রোবাসে তুলে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। এব্যাপারে ছাত্রের পিতা আলী হোছন বাদী হয়ে উখিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

এঘটনা নিয়ে স্থানীয় আঞ্চলিক ও বিভিন্ন জাতীয় দৈনিকে অপহরণের খবর ফলাও করে প্রকাশিত হলে পুলিশের টনক নড়ে। টেকনাফ থানার ওসি আতাউর রহমান খোন্দকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে শাহপরীর দ্বীপ এলাকায় অভিযান চালিয়ে মানবপাচারকারী চক্রের কবল থেকে তাকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত ওই ছাত্রকে গতকাল মঙ্গলবার কক্সবাজার আদালতে প্রেরণ করা হয়েছে।

 

১৮৯ রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত
উখিয়ার বালুখালী ও নাইক্ষ্যংছড়ি সীমান্তের ঘুমধুম, তুমব্র“ বিজিবি’র সদস্যরা গতকাল মঙ্গলবার সকালে আটক ৩২ জন রোহিঙ্গাসহ গত দশ দিনে ১৮৯ জন অনুপ্রবেশকারী রোহিঙ্গা নাগরিককে আটক করেছে।

সূত্রে জানা গেছে, ২০ দলীয় জোটের টানা অবরোধ ও হরতালে আইন প্রয়োগকারী সংস্থা ব্যস্ত থাকার সুযোগ নিয়ে এসব রোহিঙ্গারা স্থায়ী বসবাসের ইচ্ছা পোষণ করে সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে অনুপ্রবেশ করছে।

সীমান্তরক্ষী বিজিবি সদস্যদের সর্তক অবস্থানের প্রেক্ষিতে অনুপ্রবেশকারী এসব রোহিঙ্গা বিজিবি’র হাতে আটক হয়। কক্সবাজার ১৭ বিজিবি’র অধিনায়ক লে.কর্ণেল খন্দকার সাইফুল আলম জানিয়েছেন, অনুপ্রবেশকারী ১৮৯ জন রোহিঙ্গাকে খাদ্য ও মানবিক সেবা দিয়ে সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে।

 

উখিয়া ছাত্রলীগের সম্মেলনে- অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী
গুটিকয়েক কুলাঙ্গার ছাত্রের কারণে গোটা ছাত্রলীগের দুর্নাম হচ্ছে
কক্সবাজারের উখিয়া উপজেলা ছাত্রলীগের দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা আ’লীগের সভাপতি ও বঙ্গমাতা মুজিব মহিলা কলেজের অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেছেন, গুটিকয়েক কুলাঙ্গার ছাত্রের কারণে গোটা ছাত্রলীগের দূর্নাম হচ্ছে। যে কারণে আ’লীগ ও তার সরকারকে দায়ভার বহন করতে হচ্ছে।

এমন ছাত্রলীগ নেতাদের দল থেকে চিরতরে বহিস্কারের কথা উল্লে¬খ করে তিনি আরও বলেন, ছাত্র রাজনীতির পাশাপাশি নৈতিক চরিত্রকে সৎ ও একজন নিষ্ঠাবান নেতা হিসেবে প্রতিষ্ঠিত লাভ করা তত সহজ নয়। তাই আগামী দিনে যারা নেতৃত্বে আসবেন তাদেরকে উখিয়ার রাজনৈতিক অঙ্গনে স্বচ্ছতা ও জবাবদিহিতার পাশাপাশি রাজপথে একজন লড়াকু সৈনিকের পরিচয় দিতে হবে।

বর্তমান রাজনৈতিক সংকটে প্রেক্ষাপট আলোচনা করতে গিয়ে তিনি বলেন, এমন একদিনে উখিয়া ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে যে সময়ে পেট্রল বোমা ও ককটেলের আঘাতে জর্জরিত হয়ে মৃত্যু যন্ত্রণায় মানুষ হাসপাতালে কাতরাচ্ছে এবং ২০ দলীয় জোটের টানা অবরোধ ও হরতালে এসএসসি পরীক্ষা বিঘিœত হচ্ছে। তিনি জামায়াত-বিএনপির সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে ছাত্রলীগ নেতাকর্মীদের প্রতি উদার্থ আহ্বান জানান।

গতকাল মঙ্গলবার বেলা ১২ টার দিকে উখিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ময়দানে অনুষ্ঠিত ছাত্রলীগের সম্মেলন ও কাউন্সিলে সভাপতিত্ব করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি সরওয়ার কামাল পাশা। এর আগে সম্মেলনের উদ্বোধন করেন, জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উখিয়া উপজেলা আ’লীগের সাবেক সভাপতি কবি আদিল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, উখিয়া উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, সাবেক সভাপতি সুলতান মাহমুদ চৌধুরী, সাধারণ সম্পাদক ইমাম হোসেন, কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ নেতা ওয়াহিদুর রহমান রুবেল। অনুষ্ঠান পরিচালনা করেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছৈয়দ মোহাম্মদ নোমান।



মন্তব্য চালু নেই