৩৩ জনকে আসামী করে এজাহার দায়ের ॥ আটক-১

ঝালকাঠির নলছিটি উপজেলা চেয়ারম্যানের সরকারি গাড়ীটি পেট্রল ঢেলে আগুন দিয়ে ভষ্মিভূত করেছে দূর্বৃত্তরা

অবরোধের ৩৬ তমদিনে ঝালকাঠির নলছিটিতে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইউনুস লস্করের সরকারি পাজেরো জিপ গাড়িটি সোমবার দিবাগত রাতে আনুমানিক ৩ টায় পেট্রল ঢেলে আগুন দিয়ে ভষ্মিভূত করেছে বিএনপি-জামায়াত সহ ২০ দলীয় জোটের দুর্বৃত্তরা।

এতে গাড়িটির সামনের দু’চাকা, গাড়ির ইঞ্জিন সহ সম্মুখ ভাগ সম্পূর্ন ভষ্মিভূত হয়েছে বলে গাড়ীর চালক ও পুলিশ জানিয়েছে। এ ব্যাপারে গাড়ীর চালক মো: সাইফুল ইসলাম বাদী হয়ে পেট্রল ঢেলে উপজেলা চেয়ারম্যানের সরকারী পাজেরো জিপটি পুড়িয়ে দেয়ার অভিযোগে একটি মামলা দায়ের করে। পুলিশ এ ঘটনায় নাসির (৪০) নামে এক বিএনপি নেতাকে গ্রেপ্তার করেছে।

গাড়ীর চালক ও মামলার বাদী মো: সাইফুল ইসলাম জানায়, প্রতিদিনের মতো উপজেলা পরিষদের গ্যারেজ রুমে চেয়ারম্যানের পাজেরো জিপ গাড়িটি রাখাছিল। গভীর রাতে অজ্ঞাত দুর্বৃত্তরা পেট্রোল দিয়ে গাড়িটিতে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে নলছিটি ফায়ার সার্ভিসের একটি ইউনিট পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় আগুন নিভিয়ে ফেলে।

ততক্ষণে গাড়িটির সামনের দু’চাকা ও ইঞ্জিন আগুনে পুড়ে মারাক্তক ক্ষতিগ্রস্ত হয়। আগুন লাগানোর রহস্য উদঘাটনের জন্য উপজেলা প্রশাসন ও থানা পুলিশ নৈশ প্রহরী দায়িত্বরত মোঃ মালেক ও মোসলেমকে জিজ্ঞাসাবাদ করলেও তারা বিষয়টি সম্পর্কে সুষ্পষ্ট করে কিছু বলতে পারেনি। গাড়ীর সামনের অংশ যে ভাবে পুড়েছে তাতে ১৫ থেকে ২০লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে আমি ধারনা করছি।

নলছিটি থানার ওসি মাকসুদুর রহমান জানায়, নাশকতামূলক এ ঘটনার পর থেকে দুস্কৃতিকারীদের গ্রেপ্তারে পুলিশ শহরের বিভিন্নস্থানে অভিযান চালাচ্ছে। এ পর্যন্ত ঘটনায় জড়িত সন্দেহে নলছিটি পুলিশ নাসির (৪০) নামে একজনকে গ্রেপ্তার করেছে। এজাহার নামীয় ও অজ্ঞাতনামা আসামীদের গ্রেপ্তারে জোর প্রচেষ্টা চলছে বলে তিনি জানান।

উপজেলা চেয়ারম্যান মো. ইউনুস লস্কর জানায়, বিএনপি-জামায়াতের স্বন্ত্রাসী ও সহিংসতাকারীরাই গাড়িতে আগুন দিয়ে নলছিটির শান্ত পরিবেশ অশান্ত করার চেষ্টা করছে বলে ধারনা করেন। তিনি বলেন, গ্যারেজের জন্য পাশাপাশি দুটি রুমে আমার ও ইউএনও’র গাড়ী থাকলেও দুস্কুতিকারীরা বেড়ার ফাঁক দিয়ে পেট্রোল ঢেেেল আমার গাড়িটিতে আগুন ধরিয়ে দিলেও অপর গাড়ীটি অক্ষত রয়েছে।



মন্তব্য চালু নেই