ফুলবাড়ী (দিনাজপুর) এর কিছু খবর :

ফুলবাড়ীতে নাশকতার আশঙ্কায় রেল ও সড়ক পথের নিরাপত্তায় ১২৪জন আনসার মোতায়েন

দিনাজপুরের ফুলবাড়ীতে নাশকতার আশঙ্কায় সড়ক ও রেল পথে বিজিবি ও পুলিশের পাশাপাশি ১২৪ জন আনসার সদস্যকে মোতায়েন করা হয়েছে। এ ছাড়াও অতিরিক্ত ভাবে গ্রাম পুলিশদেরকেও রাস্তায় অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে।

উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, সারা দেশে বিরোধীদলের টানা হরতাল অবরোধের নাশকতার ঘটনা ঘটায়, নিরাপত্তার জন্য উপজেলা সড়ক পথে ৯টি পয়েন্টে ৩ শিফটে ১০৮জন ও রেল পথে ২টি পয়েন্টে ২ শিফটে ১৬ জন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

ফুলবাড়ী থানায় ওসি এবিএম রেজাউল ইসলাম জানান, পুলিশের পাশাপাশি আনসার সদস্য ও গ্রাম পুলিশদেরকে অতিরিক্ত দায়িত্ব প্রদান করা হয়েছে। তারা শিফট অনুযায়ী রাত-দিন মহাসড়কের নিরাপত্তা প্রদান করছেন। তাদের দায়িত্ব থানা কর্তৃক মনিটরিং করা হচ্ছে।

 

ফুলবাড়ীতে ৫ দফা দাবিতে সাংবাদিকদের সাথে শিশুদের বৈঠক
দিনাজপুরের ফুলবাড়ীতে শিশু ফোরামের উদ্যোগে আজ মঙ্গলবার ৫ দফা দাবিতে উপজেলা পরিষদ সভাকক্ষে শিশুদের এক সাংবাদিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

রংপুর বিভাগীয় শিশু ফোরাম (নর্দান শিশু ফোরাম) এর সাধারণ সম্পাদিকা আরমিনা আক্তারের সভাপতিত্বে আয়োজিত সাংবাদিক বৈঠকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি অমর চাঁদ গুপ্ত অপু, সমবায় কর্মকর্তা আব্দুর রউফ, ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এডিপি ম্যানেজার পবিত্র ডি কস্তা, বাদল সাংমা, পল¬বী মুরমু, ডেভিড বাস্কে প্রমূখ।

সাংবাদিক বৈঠকে দাবি সম্বলিত লিখিত প্রতিবেদন পাঠ করেন বিভাগীয় শিশু ফোরাম (নর্দান শিশু ফোরাম) এর সাধারণ সম্পাদিকা আরমিনা আক্তার। তিনি প্রতিবেদনে উল্লেখ করেন, শিশুদের ৫ দফা দাবির মধ্যে রয়েছে,শিশুদের জন্য সুনির্দিষ্ট বাজেদ বরাদ্দ, যেখানে শিশুদের মতামতের প্রতিফলন থাকবে, শিক্ষাখাতে প্রতিবছর জিডিপির ১% করে বৃদ্ধি করে মোট ৬% করা, স্বাস্থ্যখাতেও জিডিপির ৬% হারে বরাদ্দ রাখা, শিশুদের সুরক্ষায় জিডিপির ২% বরাদ্দ রাখা এবং জেলা ভিত্তিক শিশু উন্নয়নে সুনির্দিষ্ট বাজেট বরাদ্দ করা।

এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন শিশু ফোরামের বেবী রায়, আলামিন ইসলাম, শাহিন আলম প্রমূখ শিশু। সাংবাদিক বৈঠকে উপজেলার আলাদীপুর, বেতদীঘি, কাজিহাল ও এলুয়ারী এই চার ইউনিয়নে গঠিত শিশু ফোরামগুলোর ৪০জন শিশু অংশ নেন।

 

মধ্যপাড়া কঠিন শিলা খনির আবাসিক এলাকায় দুই আনসার সদস্যকে নির্যাতনের অভিযোগ

মধ্যপাড়া কঠিন শিলা খনির আবাসিক এলাকায় রাতে নিবাপত্তার দায়িত্বে নিয়োজিত আনসার সদস্যের বাঁশির শব্দে ঘুম ভেঙ্গে যাওয়ায় দু্ই আনসার সদস্যকে খুটিতে বেঁধে মারধর করেছে কঠিন শিলা খনি প্রকল্প হাসপাতালের সহকারী চিকিৎসক নসিমুল হক।

গুরুতর আহত আনসার সদস্য এপিসি আঃ হামিদ (৫০) ও সোহেল রানাকে (৩৫) পার্বতীপুর উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত আঃ হামিদের বাড়ী দিনাজপুর ও সোহেলের বাড়ী ঠাকুরগাঁ জেলায়।

বিষয়টি ধামাচাপা দিতে খনি কর্তৃপক্ষের সাথে আনসার ভিডিপি কর্মকর্তার সমঝোতা অভিযোগ উঠেছে।
প্রতক্ষ্যদর্শী ও আহত আনসার সদস্যরা সাংবাদিকদের জানায়, চাকুরীর অংশ হিসেবে মধ্যপাড়া কঠিন শিলা খনির আবাসিক এলাকায় নিরাপত্তার দায়িত্ব পালন করছেন ২০ সদস্যের একটি আনছার সদস্যের দল। গত শনিবার রাত দেড়টার দিকে আনসার সদস্য সোহেল রানা বাঁশিতে ফুঁদিয়ে তাদের নিজস্ব ডিউটি পোষ্টের টিনের ঘরে আঘাত করে। এতেই ঘুম ভেঙ্গে যায় আবাসিক এলাকার তিন তলায় বসবাসকারী সহকারী চিকিৎসক নসিমুল হকের। তিনি স্বপরিবারে নিচে নেমে এসে ড্রাইভার আলী ও বাবুর্চি আলী হোসেনকে সাথে নিয়ে নিরাপত্তা প্রহরী দুই আনসার সদস্যকে আটকিয়ে বৈদ্যুতিক খুটিতে বেঁধে লাঠি দিয়ে মারধর শুরু করেন। ছিড়ে ফেলেন পরিধেয় খাকি পোষাক।

পার্বতীপুর আনসার ভিডিপি কমান্ডার আলহাজ্ব আঃ রাজ্জাক প্রামানিক সাংবাদিকদের বলেন, তিনি ঘটনাটি জেনে আহত আনসার সদস্যদের সাথে হাসপাতালে কথা বলেছেন।

চিকিৎসক নসিমুলের কাছে ঘটনাটি জানতে চাইলে তিনি ফোন বন্ধ করে রেখে দেন।



মন্তব্য চালু নেই