ঈশ্বরদীতে অবরোধে-নাশকতা ঠেকাতে পাকশী রেলে চলছে বিশেষ টহল

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগে হঠাৎ করেই বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। কঠোর সতর্ক অবস্থায় রাখা হয়েছে রেলওয়ে নিরাপত্তা প্রহরী ও পুলিশ সদস্যদের।  অবরোধে নাশকতা মোকাবেলায় পাকশী রেল বিভাগের ২৪ স্টেশন, ইয়ার্ড, রেল লাইনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় চলতি সপ্তাহ থেকে এই বিশেষ নিরাপত্তা বাড়ানো হয়েছে।

অবরোধে নাশকতা বৃদ্ধি পেতে পারে এমন আশংকায় তারা বিশেষ নিরাপত্তা মূলক ব্যবস্থা নিয়েছেন। এজন্য চলমান ডিউটির পাশাপাশি ৭২ জন অতিরিক্ত নিরাপত্তা প্রহরীরা ২৪ ঘণ্টা বিশেষ দায়িত্ব পালন করছেন। নিরাপত্তা বাহিনীদের হাতে লাঠি এবং লাল ও সবুজ রঙ্গের পতাকা রয়েছে। এসব প্রহরীরা খুলনা, যশোর, দর্শনা, রাজবাড়ি, পাকশী, ঈশ্বরদী, সৈয়দপুর, সান্তাহার, পারবর্তীপুরসহ ২৪টি স্টেশন, ইয়ার্ড, রেল স্থাপনা ও লাইনে পেট্রোলিং ব্যবস্থা জোরদার করেছেন। নিরাপত্তা বাহিনীর গোয়েন্দা শাখাকেও তৎপর করা হয়েছে। তারা মাঠে নেমে খোঁজ-খবর নিচ্ছেন।

শুক্রবার সকালে ঈশ্বরদী জংসন স্টেশনের রেলগেটের দক্ষিণ দিকের পাতিবিল এলাকায় সরজমিনে দেখা গেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা বিশেষ দায়িত্ব পালন করছেন। ঈশ্বরদী জংসন স্টেশন ও রেললাইনের নিরাপত্তায় দায়িত্বরত আনসারের পিসি মুক্তার হোসেন এবং এপিসি সোলায়মান শেখ জানান, তারা উর্দ্ধতন কর্মকর্তাদের নিদের্শে ১২ জানুয়ারী থেকে পালাক্রমে রেললাইন পাহারা দিয়ে বিশেষ দায়িত্ব পালন করছেন।

ঈশ্বরদী রেল থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির জানান, রেলে নাশকতা ও অবরোধকারীদের হামলার আশংকায় রেল পুলিশ ঈশ্বরদী জিআরপি থানার আওতাধীন ৬৬ কিলোমিটার রেলপথে নিরাপত্তার জন্য তারাও বিশেষ টহল দিচ্ছেন। বিশেষ করে ট্রেনের নিরাপত্তার জন্য তারা রেল প্রহরীদের সঙ্গে নিয়ে কাজ করছেন। রেলওয়ের গুরুত্বপূণ স্থাপনা সহ স্টেশন, সেতু, লোকো, ওয়ার্কসপ, রেললাইন ও ট্রেন গোয়েন্দা নজরদারিতে রাখা হয়েছে। এছাড়া নতুন ভাবে ঈশ্বরদীতে রেললাইনের দুই ধারে পাহারার জন্য ৭২ জন আনসার নিয়োগ দেয়া হয়েছে। ১২ জানুয়ারী থেকে প্রতি দুই কিলোমিটার পর  পর আট জন আনসারের একটি করে টিম কাজ করছে।



মন্তব্য চালু নেই