আবদুস সুবহানের ফাঁসির রায়ে সন্তুষ্ট নতুন প্রজন্ম-বোয়াফ

মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতের নায়েবে আমির আব্দুস সুবহানকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডাদেশ দেওয়ায় উদীয়মান নতুন প্রজন্মের পক্ষে সন্তুষ্টি জানিয়েছেন বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম-বোয়াফ।

সংগঠনের সভাপতি ব্লগার কবীর চৌধুরী তন্ময় বলেন, কুখ্যাত রাজাকার, যুদ্ধাপরাধী, মানবতাবিরোধী জামায়াত ইসলামের নায়েবে আমির আবদুস সুবহানকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডাদেশ দেওয়ায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল সহ আইনের শাসনের প্রতি দেশের মানুষের আস্থার দৃঢ়তা মজবুত হওয়ার পাশাপাশি বাঙালি জাতি তার অশুভ কালো ছায়া থেকে মুক্ত হবার পথে অগ্রসর হচ্ছে।

ব্লগার কবীর চৌধুরী তন্ময় বলেন, বাঙালি জাতির আশা আখাঙ্কার প্রতিফলন হচ্ছে এই রাজাকারদের বিচারের মাধ্যমে। ত্রিশ লক্ষ শহীদ আর দুই লক্ষেরও বেশী সম্ভ্রবহানী নারী মুক্তিযোদ্ধাদের আত্মার শান্তিতে এই রায় সহায়ক এবং নতুন প্রজন্মকে অপরাধ প্রবনতা থেকে নিরাপদে রাখতেও দৃষ্টান্ত স্থাপন করবে।

তিনি আরও বলেন, যুদ্ধাপরাধী, মানবতাবিরোধী অপরাধী, রাজাকার, আলবদর, আলসামসদের বিচারের পাশাপাশি সংঘবদ্ধচক্র বা সংঘঠিত সংগঠন জামায়াত ইসলাম ও তাদের সন্ত্রাসী সংগঠন ছাত্র শিবিরকে নিষিদ্ধ করার লক্ষে বর্তমান সরকারকে গুরুত্বপূর্ণ ব্যবস্থা গ্রহণ করতে হবে। অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, জঙ্গীবাদ, মৌলবাদ, সন্ত্রাসবাদ, পেট্রোল বোমা সন্ত্রাসী অতঃপর স্বাধীন সার্বভৌমত্বের লক্ষে এই অশুভ শক্তিকে নির্মূল করা অত্যান্ত জরুরী।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ব্লগার কবীর চৌধুরী তন্ময় বলেন, শুধু ফাঁসির রায়ের সিমাবদ্ধতায় নতুন প্রজন্ম নয়, সকল আইনি কাঠামো সম্পন্ন করে তার বাস্তবায়নের দৃশ্যায়ণ দেখতে চায়। অত্যান্ত দুঃখজনক ভাবে হলেও সত্য- যুদ্ধাপরাধী কামরুজ্জামানের ফাঁসির রায় বাস্তবায়নের কালক্ষেপনে উদীয়মান শিক্ষিত প্রজন্মের মাঝে নানান প্রশ্নের উদয় ঘঠেছে যা বর্তমান সরকারের প্রতি সন্দেহের ধনুক তাক করা।

যুদ্ধাপরাধী কামরুজ্জামানের ফাঁসির রায় বাস্তবায়নে বর্তমান সরকার পরবর্তী পদক্ষেপ পরিস্কার করবে বলেও আশা প্রকাশ করেন এই ব্লগার।



মন্তব্য চালু নেই