আজ রাতেই কামারুজ্জামানের ফাঁসি কার্যকর

আজ রাতেই জামায়াতে ইসলামীর সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসি কার্যকর করা হবে। ইতিমধ্যে ঢাকা কেন্দ্রীয় কারাগারের আশপাশের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ফাঁসির বিষয়টি নিশ্চিত করে স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল গণমাধ্যমকে জানিয়েছেন, কামারুজ্জামানকে আর সময় দেয়া যাচ্ছে না।রায় কার্যকরের প্রস্তুতি চলছে।

কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে ফাসির যাবতীয় প্রস্তুতি আগেই চূড়ান্ত করা হয়েছে। ফাঁসি কার্যকরের জন্য ৩জন জল্লাদকে প্রস্তুত করে রেখেছে কারাকর্তৃপক্ষ।

সন্ধ্যার পর কেন্দ্রীয় কারাগারের সামনে অতিরিক্ত পুলিশ র‌ব মোতায়েন করা হয়েছে। আনা হয়েছে এম্বুলেন্সও।
সিনিয়র জেল সুপার ফরমান আলী সন্ধ্যা ৭টা ২০ মিনিটে কেন্দ্রীয় কারাগারে অবস্থান করেন।

রাত ৮টা ১০ মিনিটে লালবাগ জোনের পুলিশের ডিসি ও দুজন চিকিৎসক কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেছেন।
এদিকে কামারুজ্জামানের পরিবারও শেষ সাক্ষাতের জন্য কেন্দ্রীয় কারাগারের সামনের ফটকে অবস্থান করছেন।

শুক্রবার সকালে দুজন মেজিস্ট্রেট কেন্দ্রীয় কারাগারে গিয়ে কামারুজ্জামানের সাথে সাক্ষাত করে রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষা চাওয়ার ব্যাপারে কামারুজ্জামানের মতামত জানতে চান। এরপর দুজনই কারাগার থেকে বেরিয়ে যান।

এরপর দুপুরে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের জানান, রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাওয়ার বিষয়ে ভাবার জন্য আরো সময় চেয়েছেন কামারুজ্জামান। তাকে দেয়া হয়েছে।
তিনি বলেন, সময় তাকে বেশি দেয়া হবে না। ম্যাজিস্ট্রেটরা তাকে দ্রুত সিদ্ধান্ত জানাতে বলেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামী কামারুজ্জামান কারা কর্তৃপক্ষের কাছে তার শেষ দুটি ইচ্ছার কথা ব্যক্ত করেছেন। এগুলো হলো, তাকে ফাসি দেয়া হলে যেন শুক্রবার দেয়া হয়। আর ফাঁসির পর গোসল ছাড়াই তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। তার ইচ্ছার অংশ হিসেবে শুক্রবার তার ফাঁসি কার্যকর করতে প্রস্তুতি নিয়েছে কারাকর্তৃপক্ষ।



মন্তব্য চালু নেই