মেয়র ও কাউন্সিলর পদে ঢাকায় বিএনপির সমর্থন পেলে যারা

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির নির্বাচন পরিচালনাকারী নাগরিক সংগঠন ‘আদর্শ ঢাকা আন্দোলনে’র পক্ষ থেকে দক্ষিণে মেয়র পদে মির্জা আব্বাস এবং উত্তরে তাবিথ আউয়ালকে সমর্থন দেওয়া হয়েছে।

এ ছাড়া এই দুই সিটির সাধারণ কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদের মনোনীত প্রার্থীদের নামও ঘোষণা করেছে সংগঠনটি। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ‘আদর্শ ঢাকা আন্দোলনে’র মনোনীত এসব প্রার্থীদের প্রতি সমর্থন দিয়েছে।

বিএনপির নির্বাচন পরিচালনাকারী সংগঠন ‘আদর্শ ঢাকা আন্দোলনে’র সর্বোচ্চ নীতিনির্ধারণী পরিষদ স্টিয়ারিং কমিটির আহ্বায়ক ড. এমাজউদ্দীন আহমদ ও সদস্য সচিব শওকত মাহমুদ শুক্রবার বিকেলে এক বিজ্ঞপ্তিতে প্রার্থীদের তালিকার কথা জানান। তবে বেশ কয়েকটি ওয়ার্ডের মনোনীত প্রার্থীদের নাম পরে ঘোষণা করা হবে।

এদিকে, সংগঠনের স্টিয়ারিং কমিটিতে নতুন চারজনকে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। এরা হচ্ছেন সাংবাদিক রুহুল আমিন গাজী, ডা. এ জেড এম জাহিদ হোসেন, কৃষিবিদ হাসান জাফির তুহিন ও প্রফেসর ড. সুকমল বড়ুয়া।

এর আগে বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ও খালেদা জিয়ার পরামর্শক অধ্যাপক এমাজউদ্দীন আহমদকে প্রধান করে ১০ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল।

কাউন্সিলর প্রার্থীদের তালিকা নিচে দেওয়া হলো :

111111111111

এছাড়া সংরক্ষিত মহিলা আসনে যারা সমর্থন পেয়েছেন :

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে ‘আদর্শ ঢাকা আন্দোলন’-এর পক্ষ থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের নামের চূড়ান্ত তালিকা : শামীমা আক্তার সোমা (ওয়ার্ড- ২,৩,৪), হোসনে আরা চৌধুরী (ওয়ার্ড-৫,৬,৭), হোসনে আরা বেগম (ওয়ার্ড-৮,৯,১০), মাজেদা বেগম মিতা (ওয়ার্ড-১,১১,১২), সৈয়দা মরিয়ম বেগম সীমা (ওয়ার্ড-১৩,১৯,২০), শিরিন জাহান (ওয়ার্ড- ১৬,১৭,২১), নিলুফা রহমান (ওয়ার্ড-২২,২৩,২৬), শাহীন আক্তার শানু (ওয়ার্ড-২৪,২৫,২৯), সামসুন নাহার ভূইয়া (ওয়ার্ড-২৭,২৮,৩০), নাসরিন রশিদ পুতুল (ওয়ার্ড-৩১,৩২,৩৩), মিসেস সুরাইয়া বেগম (ওয়ার্ড-৩৫,৩৬,৩৭), মমতাজ চৌধুরী টুটু (ওয়ার্ড-৩৪,৩৮,৪১), ফরিদা ইয়াসমিন (ওয়ার্ড- ৩৯,৪০,৪৯), রাশিদা আক্তার রাণী (ওয়ার্ড-৪৮,৫০,৫১), মনি বেগম (ওয়ার্ড-৪২,৪৩,৪৪), আসমা আফরিন (ওয়ার্ড-৪৫,৪৬,৪৭), খালেদা আলম (ওয়ার্ড-৫২,৫৩,৫৪), সালমা আক্তার ফাতেমা (ওয়ার্ড-৫৫,৫৬,৫৭)।

ঢাকা দক্ষিণের সংরক্ষিত মহিলা আসনে ওয়ার্ড- ১৪,১৫,১৮ এর প্রার্থী পরবর্তীতে জানানো হবে।

ঢাকা উত্তরের সিটি করপোরেশনের সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের নামের চূড়ান্ত তালিকা : সালেহা আক্তার (ওয়ার্ড-১,১৭,১৮), আমেনা খাতুন (ওয়ার্ড-৪,১৫,১৬), মেহেরুন নেছা (ওয়ার্ড-২,৩,৫), মিলি জাকারিয়া (ওয়ার্ড- ৬,৭,৮), নাজমা কবির (ওয়ার্ড-৯,১০,১১), রুনা আক্তার (ওয়ার্ড-১২,১৩,১৪), তাহমিনা শাহীন (ওয়ার্ড-১৯,২০,২১), আলেয়া বেগম মনি (ওয়ার্ড-২৪,২৫,৩৫), রোকেয়া সুলতানা তামান্না (ওয়ার্ড-২৬,২৭,২৮), ফারহানা ইয়াসমিন আতিকা (ওয়ার্ড-২৯,৩০,৩২), আনোয়ারা বেগম (ওয়ার্ড-৩১,৩৩,৩৪)।

ঢাকা উত্তরের সংরক্ষিত মহিলা আসনে ওয়ার্ড- ২২,২৩,৩৬ এর প্রার্থী পরবর্তীতে জানানো হবে।



মন্তব্য চালু নেই