মেইন ম্যেনু

৪৬৬ যাত্রীবাহী ফেরিতে অগ্নিকাণ্ড, উদ্ধার তৎপরতা অব্যাহত

গ্রিস থেকে ইতালির দিকে যাওয়ার পথে ৪৬৬ যাত্রী বহনকারী একটি ফেরিতে আগুন ধরে যাওয়ার পর, উদ্ধার তৎপরতা এখনও অব্যাহত আছে। ফেরির ক্যাপ্টেন জরুরি ভিত্তিতে যাত্রীদের সরিয়ে নেয়ার ব্যবস্থা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানিয়েছিলেন। উদ্ধার অভিযানে কাজ করে যাচ্ছে একাধিক আন্তর্জাতিক উদ্ধারকারী দল। প্রতিকূল পরিবেশের বিপরীতে উদ্ধার তৎপরতা চালিয়ে যেতে হচ্ছে।
যাত্রীদের মধ্য থেকেই কয়েকজন, গ্রিসের একটি টেলিভিশন চ্যানেলে সঙ্গে যোগাযোগ করে ফেরির পরিস্থিতি সর্বপ্রথম বাইরের পৃথিবীতে অবহিত করে। জানা যায়, স্থানীয় সময় ভোর ছয়টার কিছু আগে ফেরিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফেরিটি গ্রিসের পশ্চিমাংশের পাত্রাস অঞ্চল থেকে ইতালির অ্যানকোনা শহরের দিকে যাত্রা করেছিল।
গ্রিসের উপকূলরক্ষীদের সুত্রে জানা যায়, ফেরিটির নাম নরম্যান আতলান্তিক। এটি ৪১১ যাত্রী, ৫৫ ক্রুসহ ২২২টি গাড়ি বহন করছিল। বন্দরে বিপদ সংকেত পাঠানোর সময় এটি কোরফু দ্বীপ থেকে ৪৪ নটিক্যাল মাইল উত্তরপশ্চিমে অবস্থান করছিল।
যাত্রীদের পাঠানো বার্তায় তাদের বলদে শোনা গেছে, ‘উদ্ধারকারীরা নৌকা নিয়ে আসছে, আমরা তাদের দেখতে পাচ্ছি। কিন্তু উদ্ধারকারীদের কাছে পর্যাপ্ত নৌকা নেই। আমরা একটা বাক্স ভেঙে কিছু লাইফজ্যাকেট বের করেছি, নিজেদের বাঁচানোর আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি।’






মন্তব্য চালু নেই