মেইন ম্যেনু

হাসিনাকে হত্যায় ৩০০ জঙ্গি বাংলাদেশে!

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ৩০০ জঙ্গি বাংলাদেশে অবস্থান করছে বলে জানা গেছে। সম্প্রতি পার্শ্ববর্তী দেশ ভারতের পশ্চিমবঙ্গের দমদম রেলস্টেশন থেকে গ্রেপ্তার হওয়া জঙ্গি সাজিদ মারফত এই তথ্য নিশ্চিত করেছে একটি ভারতীয় গণমাধ্যম।

গণমাধ্যমটির সংবাদ মতে, দমদম রেলস্টেশনে গ্রেপ্তার হওয়ার পর দেশটির গোয়েন্দা সংস্থা এআইআই’র জেরায় মুখ খুলেছে সাজিদ। বাংলাদেশের প্রধানমন্ত্রীকে হত্যার উদ্দেশ্যে মুর্শিদাবাদ ও বর্ধমানে প্রশিক্ষণ প্রাপ্ত জঙ্গিরা সাজিদের নির্দেশে বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন বলেও জানা যায়।

অপর এক সূত্রে জানা যায়, পশ্চিমবঙ্গের বর্ধমানে বোমা বিস্ফোরণের পর বাংলাদেশের নারায়নগঞ্জে গ্রেপ্তার হওয়া মোনায়েমকে ফোন দিয়ে নির্দেশনা দেয় সাজিদ। এসময় সাজিদ মোনায়েমকে কিছুদিন আত্মগোপন করে থাকার কথা বলেন এবং আত্মগোপনে থেকেই বাংলাদেশে নাশকতার পরিকল্পনা করতে থাকেন।

উল্লেখ্য, দমদম রেলস্টেশনে গ্রেপ্তারের পর সাজিদ ভারতীয় পুলিশ বাহিনীকে বোঝানোর চেষ্টা করেছিল যে তিনি সাজিদ নন, তিনি রোবহান শেখ। গোয়েন্দা সূত্রের খবর অনুযায়ী সাজিদের ভাই বোরহানও জঙ্গি তৎপরতার সঙ্গে যুক্ত এবং ভাইকে বাঁচানোর জন্যই সাজিদ পুলিশের কাছে নিজেকে বোরহান বলে পরিচয় দিতে চেয়েছিলেন। ২০১২ সালে বাংলাদেশ থেকে ভারতে পারি জমান সাজিদ। এরপর সেখান থেকেই নাশকতার উদ্দেশ্যে বাংলাদেশের রাজশাহী চাপাইনবাবগঞ্জ, পাবনা, কষ্টিয়াসহ কয়েকটি স্থানে জঙ্গি সদস্যদের পাঠান তিনি।






মন্তব্য চালু নেই