মেইন ম্যেনু

হাতিরপুল-সার্ক ফোয়ারা-পান্থপথ সড়ক রবিবার পর্যন্ত বন্ধ

রাজধানীর কারওয়ান বাজারে ন্যাশনাল ব্যাংকের নির্মাণাধীন টুইন টাওয়ার ভবনের বেজমেন্ট ধসে রাস্তার কিছু অংশ ভেঙে পড়ায় হাতিরপুল-সার্ক ফোয়ারা-পান্থপথ সড়ক রবিবার পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

ঘটনাস্থল পরিদর্শন শেষে শুক্রবার দুপুরে মেয়র সাঈদ খোকন এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, ‘এখনো ঘটনাস্থলের আশপাশের রাস্তা ঝুঁকিমুক্ত নয়। রবিবারের মধ্যে রাজউক (রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ) ও নির্মাণাধীন প্রতিষ্ঠানকে ধসের স্থান ও আশপাশের এলাকা ঝুঁকিমুক্ত করতে হবে। এ কাজে ব্যর্থ হলে রাজউক ও নির্মাণাধীন প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’

প্রসঙ্গত, কারওয়ান বাজার এলাকায় বুধবার সকাল ৭টা থেকে সাড়ে ৭টার মধ্যে দুই দফা ন্যাশনাল ব্যাংকের নির্মাণাধীন ‘টুইন টাওয়ার’ ভবনের পাইলিংয়ের একটি অংশসহ পাশের সড়ক ধসে পড়ে। এতে হুমকির মুখে পড়ে সুন্দরবন হোটেল। বিকেল ৩টার দিকে ধসে পড়া ওই স্থানে বালু ফেলার সময় ফের ধস দেখা দেয়। বিকেল সাড়ে ৪টার দিকে সুন্দরবন হোটেলের বেজমেন্টের একটি অংশও ভেঙে পড়ে।

ঘটনাস্থলে উপস্থিত ফায়ার সার্ভিসের কর্মকর্তা ও সিটি করপোরেশনের প্রকৌশলীর সঙ্গে কথা বলে জানা গেছে, সুন্দরবন হোটেলের পাশের অংশটিতে আপাতত কোনো দুর্ঘটনার সম্ভাবনা নেই। তবে যেখানে পাইলিং করা হচ্ছে তার পেছনের অংশটি (বসুন্ধরা শপিংমলের উল্টো পাশের অংশটি) আশঙ্কাজনক। বৃষ্টি হলে অংশটি ধসে পড়ার সম্ভাবনা রয়েছে।






মন্তব্য চালু নেই