মেইন ম্যেনু

পৌরসভা নির্বাচনে ভোট লুট

হরতালে অশান্ত পশ্চিমবঙ্গ

বাম-বিজেপির ডাকে হরতালে অশান্ত হয়ে উঠেছে পশ্চিমবঙ্গ। সদ্য সমাপ্ত পৌরসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনের বিরুদ্ধে ভোট জালিয়াতি ও লুটের প্রতিবাদে এ হরতাল পালন করছে বিজেপি ও সিপিএম।

পৌরসভা নির্বাচনে রাজ্যজুড়ে সন্ত্রাসের প্রতিবাদে বাম দলগুলো ১২ ঘণ্টা, বিজেপি ১০ ঘণ্টা এবং বাম ও কংগ্রেসের শ্রমিক সংগঠনগুলি ২৪ ঘণ্টা হরতালের ডাক দেয়।

একদিনে দুই দলের ডাকা হরতালে বন্ধ হয়ে গেছে পশ্চিমবঙ্গের বিভিন্ন বাজারের দোকানপাট। সরকারি বাস ডিপোতে বাস থাকলেও দেখা মেলেনি যাত্রীর।

ধর্মঘটে অপ্রীতিকর ঘটনা ঠেকাতে মোতায়েন করা হয়েছে পুলিশ। গতকাল থেকেই পথে নেমেছে রাজ্য প্রশাসন। মাইকিং করে চলেছে প্রচার। হরতালে সরকারি কর্মীদের কাজে যোগদান বাধ্যতামূলক বলে এক নির্দেশনায় জানিয়েছে অর্থ মন্ত্রণালয়।

বৃহস্পতিবারের হরতালে শিয়ালদা, হাওড়া, মেন লাইন ও বনগাঁ শাখায় ট্রেন চলাচল ব্যবহত হচ্ছে। ডায়মণ্ড হারবার, নামখানা, বসিরহাট ও বনগাঁ ঠাকুরনগরে ট্রেন অবরোধ করেছে ধর্মঘট সমর্থনকারীরা। শিয়ালদা, হাওড়া স্টেশনে প্রিপেড ট্যাক্সি বুথও ছিল ফাঁকা। দেখা মেলেনি বেসরকারি বাসের।

বাম-বিজেপির ডাকা হরতালের প্রভাব পড়েছে কলকাতা বিমানবন্দরেও। বিমান চলাচল করলেও ট্যাক্সি, বাস চলছে না। ফলে সমস্যায় পড়েন বিমান যাত্রীরা।

উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, বর্ধমান, জলপাইগুড়ি, মালদা, কোচবিহার জেলায় পুলিশ ও তৃণমূল কংগ্রেসের সদস্যদের সাথে হরতাল সমর্থকদের মারামারির খবর পাওয়া গেছে।






মন্তব্য চালু নেই