মেইন ম্যেনু

স্পেনের সর্বোচ্চ করদাতা মেসি

স্পেনের সর্বোচ্চ করদাতা আজের্ন্টিনা ও বাসের্লোনার প্রাণ ভোমরা লিওনেল মেসি। সদ্য সমাপ্ত বিশ্বকাপে দুই পায়ের যাদু দেখিয়ে সোনার বল জিতেছেন মেসি। শুধু মাঠের ভিতরে গৌরবজনক এই সম্মান অর্জন নয়, মাঠের বাইরেও অনেক কিছু জয় করেছেন আর্জেন্টিনা অধিনায়ক। সেটা হলো স্বদেশি ফুটবল ভক্তদের মন পাওয়া।

এটা যেন আরো বেশি পরিণত করে তুলেছে এমএলটেনকে। সেজন্য বিশ্বকাপ শেষ হতে না হতেই আরো বেশি দায়িত্বশীলতার পরিচয় দিলেন মেসি। স্পেনে আয়কর দেওয়ার ব্যাপারে এখন সবার চেয়ে এগিয়ে এই আর্জেন্টাইন ফুটবল যাদুকর।

এই বছরে মোট ৫ কোটি ৩০ লক্ষ ইউরো কর দিয়েছেন মেসি। যা স্পেনের ইতিহাসে নতুন একটি রেকর্ড। এমনকি শুধুমাত্র আয়করই নয়, ইমেজ রাইটস বাবদও কর দিয়েছেন আর্জেন্টাইন ফুটবলের মুখচ্ছবি। তবে এই করের অঙ্কের পরিমাণ শুধুমাত্র গত বছরের নয়।

এর সঙ্গে আগের তিন বছরের ইমেজ রাইটস বাবদ করও সন্নিবেশিত হয়েছে। কারণ এর আগে মেসির বিরুদ্ধে অভিযোগ উঠেছিল তিনি ২ কোটি ২৪ লক্ষ ইউরো ইমেজ রাইটস কর রাজস্ব বিভাগকে জমা দেননি। এর জন্য মামলাও হয় মেসির বিরুদ্ধে। কিন্তু বিশ্বকাপের পরপরই বকেয়া কর সহ বিশাল অঙ্কের অর্থ প্রদাণ করে আবার নতুন রেকর্ড গড়লেন বার্সা প্রাণ ভোমরা।






মন্তব্য চালু নেই