মেইন ম্যেনু

সৌদি আরবের মসজিদে ফের বোমা বিস্ফোরণে নিহত ৪

এক সপ্তাহ যেতে না যেতেই এবার সৌদি আরবের পূর্বাঞ্চলীয় শহর দাম্মামের একটি শিয়া মসজিদে শুক্রবার গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত চার জন নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

তবে বার্তা সংস্থা রয়টার্সের বরাত দিয়ে আলজাজিরা নিহতের সংখ্যা দুইজন বলে জানিয়েছে। তখন মসজিদটিতে জুম্মার নামাজ চলছিল।

আহমেদ নামের এক প্রত্যক্ষদর্শী রয়টার্সকে জানান, তিনি যখন তার পরিবারের সদস্যদের সঙ্গে মসজিদের কাছে ছিলেন, তখন বিস্ফোরণটি ঘটে। তবে তিনি বিস্ফোরণের কারণ জানাতে পারেননি।

তিনি বলেন, ‘মসজিদের একজন পরিচিত তাকে জানিয়েছেন, বোমা হামলাকারীকে যখন মসজিদে প্রবেশের চেষ্টা করছিলেন, তখন তাকে প্রতিরোধ করতে গেলে বোমাটি বিস্ফোরণ ঘটায়। এতে হামলাকারীসহ একজন মুসল্লি নিহত হন।’

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান, দাম্মামের ওই শিয়া মসজিদটির গাড়ি পার্কিংয়ের কাছে বোমাটি বিস্ফোরণ ঘটে। এত চার জন নিহত হয়েছে।

ছবিতে ওই মসজিদ থেকে কালো ধোঁয়া উড়তে দেখা গেছে। প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, নারী বেশে ওই হামলা চালানো হয়। গাড়ির সিটবেল্টে বাঁধা ছিল বোমাটি।

এ বোমা হামলার এক সপ্তাহ আগে কাতিফ প্রদেশের একটি শিয়া মসজিদে আত্মঘাতী গাড়ি বোমা হামলায় অন্তত ২১ জন নিহত হন। আহত হয়েছিল আরো বেশ কয়েকজন। ওই হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)।






মন্তব্য চালু নেই