মেইন ম্যেনু

রেললাইনে ২৪ ঘণ্টায় ৫ লাশ! মানুষের জীবন কি এতটাই সস্তা?

রোববার দুপুর থেকে সোমবার দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় এসব দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ৩ জন পুরুষ ও ২ জন নারী। তাদের কারোই পরিচয় পাওয়া যায়নি

ঢাকা ও গাজীপুরে পৃথক ঘটনায় ট্রেনের ধাক্কায় ও কাটা পড়ে ৫ জনের মৃত্যু হয়েছে।রেললাইনে ২৪ ঘণ্টায় ৫ লাশ

রোববার দুপুর থেকে সোমবার দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় এসব দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ৩ জন পুরুষ ও ২ জন নারী। তাদের কারোই পরিচয় পাওয়া যায়নি। রেললাইন পার হওয়ার সময় অসাবধানতায় তারা প্রাণ হারান বলে ধারণা সরকারি রেলপথ পুলিশ (জিআরপি) কর্মকর্তাদের। মৃত্যুর কারণ নিশ্চিত হতে ময়নাতদন্তের জন্য লাশগুলো ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ঢাকা রেলপথ থানার ওসি আবদুল মজিদ সমকালকে বলেন, শীতকাল হওয়ায় কানঢাকা টুপি, মাফলার, হুডি এসব বস্ত্র পরে চলাফেরা করায় ট্রেনের শব্দ শুনতে পান না অনেকে। এ ছাড়া হেডফোন দিয়ে গান শুনতে শুনতে বা কথা বলতে বলতে পথ চলতে গিয়েও এসব দুর্ঘটনা ঘটছে।

ওসি জানান, প্রাথমিকভাবে মৃত্যুর ঘটনাগুলো দুর্ঘটনা বলেই জানা গেছে। তবে পুলিশ আলাদাভাবে প্রতিটি ঘটনা তদন্ত করে দেখছে। পাশাপাশি মৃত্যুর ঘটনাগুলোর মধ্যে কোনো যোগসূত্র আছে কি-না তাও খতিয়ে দেখা হচ্ছে।

জিআরপি ও ঢামেক মর্গ সূত্র জানায়, সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে খিলক্ষেতের জোয়ারসাহারা এলাকায় ট্রেনের ধাক্কায় গুরুতর আহত হন এক যুবক। আশপাশের লোকজন তাকে দ্রুত উদ্ধার করে স্থানীয় কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে পরীক্ষার পর মৃত ঘোষণা করেন। তার বয়স আনুমানিক ২৫ বছর।

এর আগে সোমবার সকাল সাড়ে ৯টার দিকে দয়াগঞ্জ ব্রিজ সংলগ্ন রেললাইন থেকে এক তরুণীর লাশ উদ্ধার করে রেলপথ পুলিশ।

এএসআই কুদ্দুস ফকির জানান, সোমবার ভোর বা রোববার রাতের কোনো এক সময় ট্রেনে কাটা পড়ে ওই তরুণীর মৃত্যু হয়। তার বয়স আনুমানিক ২৫ বছর। পরনে ছিল লাল সালোয়ার-কামিজ ও জিন্স প্যান্ট।

এএসআই কুদ্দুস আরও জানান, রোববার রাত সাড়ে ৯টার দিকে মগবাজারের পেয়ারাবাগ সংলগ্ন রেললাইন থেকে আরেক তরুণীর লাশ উদ্ধার করা হয়। তার বয়স আনুমানিক ৩০ বছর। ট্রেনে কাটা পড়ে নিহত এই তরুণীর পরনে শুধু একটি ওড়না ছিল।

জিআরপির এসআই আলী আকবর জানান, রোববার রাতে বিমানবন্দর ও ক্যান্টনমেন্ট রেলস্টেশনের মধ্যবর্তী রেললাইনে ট্রেনে কাটা পড়ে এক যুবক নিহত হয়। তার বয়স আনুমানিক ২৫ বছর। পরনে ছিল কমলা, লাল ও সাদা চেকের পায়জামা এবং লাল-সাদা রঙের পাঞ্জাবি। রাত দেড়টার দিকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়।

অপর ঘটনায় রোববার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় ট্রেনের ধাক্কায় এক যুবক মারা যান। ঢাকা রেলপথ থানার ওসি জানান, দুপুর ২টার দিকে দুর্ঘটনায় ওই যুবক আহত হন। পরে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দুর্ঘটনায় তার মাথা ফেটে যায় ও দুই হাতের কব্জি বিচ্ছিন্ন হয়ে পড়ে। তার পরনে কালো রঙের প্যান্ট ও কোট ছিল।






মন্তব্য চালু নেই