মেইন ম্যেনু

রাজধানীতে হেলে পড়েছে ৭ ভবন

ভূমিকম্পে রাজধানীর নয়াপল্টন, শ্যামলি, তেজগাঁও, রামপুরা, লালবাগ, শাখারিবাজার ও বঙ্গবাজারে ভবন হেলে পড়ার খবর পাওয়া গেছে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ভূমিকম্পে রাজধানীতে বেশ কিছু ভবন হেলে পড়েছে। তবে এতে হতাহতের কোন খবর পাওয়া না গেলেও এসময় মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। হেলে পড়া ভবনগুলোতে কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কি না তা এখনো জানা যায়নি।

ভূমিকম্পে ফায়ার সার্ভিসের সদরদপ্তরের সমানে রাজধানীর বঙ্গবাজারে বরিশাল প্লাজা নামের একটি পাঁচতলা মার্কেট হেলে পড়েছে। এসময় ওই ভবনের সব ব্যবসায়ী, ক্রেতা ও দোকানিরা ভয়ে নিচে নেমে আসে। ভবন হেলে পড়ায় আশেপাশের মানুষের মাঝেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে হেলে পড়া ওই ভবনটিতে অন্য কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কি না তা এখনো জানা যায়নি।

এদিকে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গাজী টাওয়ার হেলে পড়ার খবর পাওয়া গেছে। এসময় ওই ভবনের লোকজন দ্রুত নিচে নেমে আসে। তবে এতে কেউ আহত হয়নি।

জানতে চাইলে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম বাংলামেইলকে বলেন, ভূমিকম্পে গাজী টাওয়ার নামের ভবনটি আংশিক হেলে গেছে। তবে বড় ধরনের কোনো ক্ষতি হয়নি।

শ্যামলীর আশা ভবনে ফাটল ধরেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। তবে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার শাহজাদী সুলতানা বলেন, ‘ভূমিকম্পে আশা ভবনের বিপদজনক কিছু হয়নি। খবর পেয়ে আমরা ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট পাঠিয়েছিলাম। কিন্তু সেখানে বড় ধরনের কোনো দুর্ঘটনার ঘটনা ঘটেনি।

রামপুরার হাজি পাড়ায় পেট্রোল প্যাম্পের বিপরীত পাশে ছয় তলা ভবন হেলে পড়ার খবর পাওয়া গেছে। এছাড়া ভূমিকম্পে রাজধানীর লালবাগে গিয়াস উদ্দিন টাওয়ার ও শাঁখারিবাজার ও তেজগাঁওয়ে একটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।






মন্তব্য চালু নেই