মেইন ম্যেনু

যেভাবে আত্মসমর্পণ করে মেজর জাহিদের স্ত্রী

বারবার মা ও ভাইয়ের আহ্বানের পরই আত্মসমর্পনে রাজি হন নিহত জঙ্গি মেজর জাহিদের স্ত্রী জেবুন্নাহার শিলা। নিজের সন্তান এবং আরেক জঙ্গি মুসার স্ত্রী তৃষা ও তার সন্তানকে নিয়ে আশকোনার ওই বাড়ি থেকে বের হয়ে আসেন।

কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের কর্মকর্তারা জানান, শনিবার ভোর রাত থেকে রাজধানীর আশকোনায় ওই বাড়িটি ঘিরে রাখে পুলিশ। ওই ভবনের ভেতরে মেজর জাহিদের স্ত্রী জেবুন্নাহার শিলা ও সন্তান, এর আগে নিহত জঙ্গি আসিফ কাদরির ছেলে রাশেদ ও মাইনুদ্দীন নামে এক জঙ্গি রয়েছে বলে ধারণা করছিলেন তারা।

সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম জানিয়েছেন, বাড়ির ভেতরে থাকা জঙ্গিদের আত্মসমপর্ণ করতে বলা হয়। প্রথমে তারা আত্মসমর্পণ করতে অস্বীকৃতি জানানোয় সোয়াত টিম অভিযান শুরু করে। এরইমধ্যে জেবুন্নাহার শিলার মা ও ভাইকে পুলিশ নিয়ে ঘটনাস্থলে নিয়ে আসে। শিলার মা হ্যান্ড মাইকে তাকে ডাকতে থাকেন। বারবার আত্মসমর্পণের অনুরোধ জানানোর পরই তারা বাইরে আসে। তাদের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র ও একটি চাকু উদ্ধার করা হয়েছে।

সিটিটিস এক কর্মকর্তা জানান, ওই বাড়ির মধ্যে আরও ২-৩ জন জঙ্গি থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে। এখনও অভিযান চলছে। -বাংলা ট্রিবিউন।






মন্তব্য চালু নেই