মেইন ম্যেনু

যশোরের কিছু খবর

যশোরে ঘুষের টাকা ফেরত দিয়েও রক্ষা হয়নি অভিযুক্ত দুই পুলিশ কর্মকর্তা লাইনে ক্লোজড

যশোরে দুই পুলিশ কর্মকর্তার ঘুষের টাকা ফেরত দিয়েও নিজেদের রক্ষা করতে পারিনি। তাদের পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে।
স্থানীয় একটি সুত্র জানায় বৃহস্পতিবার রাতে যশোর অভয়নগর থানার সেকেন্ড অফিসার মোহসিন ও এএসআই মামুন নওয়াপাড়া বাজারের ফল ব্যবসায়ী মিজানের দোকানে অভিযান চালায়। এ সময় তারা ইজি লাইট সিগারেট ও কিছু কোমলপানীয়র ক্যান জব্দ করে। জব্দকৃত মালামাল ছেড়ে দেওয়ার কথা বলে এক লাখ টাকা ঘুষ দাবি করে। ওই সময় দোকানি নগদ ৩০ হাজার টাকা দেয়। বাকী ৭০ হাজার টাকা পরে দেওয়ার অঙ্গিকার করে। শুক্রবার রাতে এএসআই মামুন ও রাইটার মেহেদী বাকী টাকা আনতে যায়। এ সময় দোকানি মিজান ও স্থানীয় ব্যবসায়ীরা এএসআই মামুন ও মিন্টুকে আটক করে। পরে থানার কয়েকজন অফিসার ঘুষের ৩০ হাজার টাকা ফেরত দেওয়ার আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করে। এ ঘটনায় যশোর পুলিশ সুপার অভিযুক্ত দুই পুলিশ কর্মকর্তাকে পুলিশ লাইনে ক্লোজড করেন।

একঘন্টা যানবাহন চলাচল বন্ধ
যশোর বেনাপোল সড়কে বাস-ট্রাকের
মুখোমুখি সংঘর্ষে ১৬ আহত
রবিবার সকালে যশোর বেনাপোল সড়কের পুলেরহাট এলাকায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ ১৬জন আহত হয়েছেন। এ ঘটনায় ওই সড়কে একঘন্টা যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। আহতরা হচ্ছেন ঝিকরগাছার টুটুলের স্ত্রী বিউটি(২৭), বেনাপোলের কাগজপুকুর গ্রামের ইসরাফিলের স্ত্রী রেখা বেগম(২৫), তার ছেলে রিফাত(৮), যশোর সদরের বসুন্দিয়ার দিপংকরের স্ত্রী অনিতা(২৮), যশোর সদরের ফতেপুর গ্রামের ফারুকের ছেলে সান (১৪), শহরের রেলগেট এলাকার হারুনের ছেলে বাবু(৩০), ডুমুরিয়ার শাহপুর এলাকার আকরামের স্ত্রী ছালিমা (৪০), হারুন আর রশীদের ছেলে নুর মোহাম্মদ (৩৬) ও যশোর শহরের রায়পাড়া এলাকার সোহানের ছেলে সোহাগ (৩০)। তাদের যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাসপাতাল সূত্র জানায় বেনাপোল থেকে ছেড়ে আসা একটি বাস সাইড দিতে গিয়ে ঝিকরগাছাগামী একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ১৬জন আহত হয়। এ ঘটনায় ওই রুটে এক ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। পুলিশ গটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়।

যশোরে তারেক জিয়ার কুশপুত্তলিকাদাহ ॥ মিছিল
বঙ্গবন্ধু সম্পর্কে কুটুক্তির প্রতিবাদ,তারেক জিয়ার কুশপুত্তলিকাদাহ,গ্রেফতারের দাবি,বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
রবিবার দুপুরে যশোর জেলা ছাত্রলীগ উদ্যোগে বঙ্গবন্ধু সম্পর্কে কুটুক্তির প্রতিবাদে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের করে। শহরের গুরুত্বপর্ণ সড়ক প্রদক্ষিণ করে চৌরাস্তায় শেষ হয়। এ সময়
সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম রিয়াদ। বক্তরা অবিলম্বে তারেক জিয়াকে গ্রেফতার ও শাস্তি দাবি করেন। সমাবেশ শেষে তারেক রহমানের কুশপুত্তলিকাদাহ করে।

নিহত শামারুখের বাবার সন্দেহ
দ্বিতীয় ময়নাতদন্ত রিপোর্ট নিয়ে
রবিবার সকালে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনের মাধ্যমে মেয়ে নিহত শামারুখের দ্বিতীয় ময়নাতদন্ত রিপোর্ট নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন নূরুল ইসলাম।
নূরুল ইসলাম লিখিত বক্তব্যে অভিযোগ করেন ময়না তদন্তের রিপোর্ট সঠিকভাবে প্রদান ও ডাক্তার শামারুখ হত্যার বিচার দাবিতে তিনি গত ১৫ ডিসেম্বর প্রধামন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত করেছেন। তিনি এ ব্যাপারে সবধরণের সহযোগিতার আশ্বাস দিয়েছেন বলে নূরুল ইসলাম জানান। আওয়ামী লীগ নেতা যশোর-৫ আসনের সাবেক সংসদ সদস্য খান টিপু সুলতানের রাজধানীর ধানমন্ডির বাসায় ডাক্তার শামারুখ মাহজাবিনর রহস্যজনক মৃত্যু হয়। এ ঘটনায় শামারুখের বাবা ধানমন্ডি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। কিন্তু ময়নাতদন্ত রিপোর্টে শামারুখ আত্মহত্যা করেছেন। এ রিপোট প্রত্যাক্ষন করে শামারুখের বাবা আদালতের শরণাপন্ন হয়। পরে আদালত ডাক্তার শামারুখের লাশ কবর থেকে তুলে ফের ময়নাতদন্তের নির্দেশ দেয়।
দ্বিতীয় ময়নাতদন্ত রিপোর্ট সম্পর্কে ডাক্তার শামারুখের বাবা নূরুল ইসলাম জানান কবর থেকে লাশ তুলে সুরতহাল রিপোর্ট ও ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। লাশের ৫টি ও অন্যান্য ৬টি স্যাম্পল পরীক্ষার জন্য ঢাকার মহাখালী ফরেনসিক ল্যাবে প্রেরণ করা হয়েছে। তবে দ্বিতীয় ময়নাতদন্ত রিপোর্ট নিয়ে সন্দেহ রয়েছে বাবা নুরুল উসলামের।






মন্তব্য চালু নেই