মেইন ম্যেনু

মদপানে বিয়ে ভণ্ডুল

লাল টুকটুক বউ সেজে বসে আছেন নেহা (ছদ্মনাম)। চলছে ডিজে মিউজিক। মিউজিকের তালে নাচছে উপস্থিত অতিথিরা, এমনকি বরও। নিজের বিয়ে তাই অতিথিদের চেয়ে বরের উচ্ছ্বাসটা বোধ হয় একটু বেশিই ছিল! নাচের পাশাপাশি তাই মদও পান করছিলেন তিনি। শেষ পর্যন্ত এই মদপানের কারণেই ভেঙ্গে যায় বিয়ে।

টাইমস অব ইন্ডিয়ার বৃহস্পতিবারের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত মঙ্গলবার রাতে ভারতের কানপুর জেলার আজনার গ্রামে এ ঘটনা ঘটে। গ্রামের শ্রীপদ অহিরারের মেয়ে নেহা বিয়ের অনুষ্ঠান চলাকালে রাগুলি গ্রামের অরবিন্দকে বিয়ে করতে অস্বীকৃতি জানায়।

প্রতিবেদনে বলা হয়েছে, বিয়ে পড়াতে আসা পুরোহিত ডিজে মিউজিক বন্ধ করতে বলেন। মিউজিক বন্ধ হওয়ার পরপরই এক আত্মীয়ের সঙ্গে ঝগড়া শুরু করে দেন মাতাল বর। ওই আত্মীয়ও মাতাল ছিলেন। এই ঘটনা দেখার সঙ্গে সঙ্গেই উঠে দাঁড়ান নেহা। স্পষ্টভাবে বলে দেন, তিনি এই মদ্যপকে বিয়ে করবেন না।

এ সময় নেহার বাবা সামাজিকভাবে কথা ওঠার বিষয়টি ভাবলেও তাদের আত্মীয় ও গ্রামবাসী নেহার পক্ষ নেন। বিয়ের ক্ষেত্রে কনের মতকেই গুরুত্ব দেওয়া উচিত বলে সিদ্ধান্ত দেন তারা।

এদিকে কনের অনড় অবস্থানের কারণে বিয়ে ভেঙে যাওয়ায় অসন্তুষ্ট হয় বরের পরিবার। বিষয়টি নিয়ে তারা ওই রাতেই মধ্যপ্রদেশের হরপালপুর পুলিশ স্টেশনে যায়। কিন্তু পুলিশের পক্ষ থেকে জানানো হয়, কনে বিয়েতে রাজি না থাকায় এ বিষয়ে তাদের কিছু করার নেই।






মন্তব্য চালু নেই