মেইন ম্যেনু

ভেঙে ফেলা হলো রাজাকারের নামে থাকা সড়কের নামফলক

নাটোরে দুই রাজাকারের নামে থাকা সড়কের নামফলক ভেঙে ফেলা হয়েছে। হাইকোর্টের নির্দেশে বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক ও পৌর মেয়রের নেতৃত্বে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানরা নামফলক দুটি ভেঙে দেন। এ সময় সড়ক দুটির নতুন নামকরণ করা হয়।

সড়ক দুটি হলো শহরের ছায়াবানী সিনেমা হল থেকে সদর হাসপাতাল সড়ক এবং বড় হরিশপুর এলাকার চেয়ারম্যান সড়ক। হাসপাতাল সড়কটির নাম ছিল আব্দুস সাত্তার খান চৌধুরী ওরফে মধুমিয়া সড়ক যার নতুন নামকরণ করা হয়েছে বীর মুক্তিযোদ্ধা মোতাহার আলী সড়ক এবং অপরটির নাম ছিল কছের উদ্দিন সড়ক যার নতুন নাম বীর প্রতীক সোলেমান আলী সড়ক।

স্থানীয় মুক্তিযোদ্ধাদের দাবি, আব্দুস সাত্তার খান চৌধুরী পাকিস্তান আমলে মুসলিম লীগের একজন নেতা ছিলেন। তিনি পাকিস্তান আমলে পরপর দুইবার এবং স্বাধীন বাংলাদেশেও একবার এমপি নির্বাচিত হন। মুক্তিযুদ্ধের সময় তিনি নাটোর মহকুমা শান্তি কমিটির চেয়ারম্যান ছিলেন।

অপরদিকে, কছের উদ্দিনও মুসলীম লীগের সক্রিয় সদস্য ছিলেন এবং পাকিস্তান ও স্বাধীন বাংলাদেশেও বেশ কয়েক দফায় বড় হরিশপুর ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। মুক্তিযুদ্ধের সময় তিনি বড়হরিশপুর ইউনিয়ন শান্তি কমিটির চেয়ারম্যান ছিলেন।

জেলা প্রশাসক শাহিনা খাতুন ও পৌর মেয়র উমা চৌধুরী জলি জানান,সড়ক দুটির নাম পরিবর্তন করতে গত ৬ ডিসেম্বর হাইকোর্ট নির্দেশ দেন। সে অনুযায়ী সড়ক দুটির নাম পরিবর্তন করা হয়েছে।






মন্তব্য চালু নেই