মেইন ম্যেনু

ভারতে কে কোন মন্ত্রণালয় পেলেন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভা সদস্য বেড়ে এখন ৬৫-এ। গত রোববার নতুন আরো ২১ মন্ত্রী শপথ নিয়েছে।

নতুন মন্ত্রীদের দায়িত্বও বণ্টন করে ফেলেছেন মোদি। প্রত্যাশা মতোই গোয়ার মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে আসা মনোহর পারিক্কর পেয়েছেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব। রেল মন্ত্রণালয় পেয়েছেন সুরেশ প্রভু, আইনে সদানন্দগৌড়া, কলকাতার আসানসোল থেকে নির্বাচিত বাবুল সুপ্রিয় পেয়েছেন নগরোন্নয়ন প্রতিমন্ত্রিত্বের দায়িত্ব।

রদবদল হয়েছে পুরনো মন্ত্রীদের দায়িত্বও। অরুণ জেটলি হাতে থাকছে অর্থ , কর্পোরেট বিষয়ক ও তথ্য সম্প্রচার মন্ত্রণালয়ের দায়িত্ব।

সদানন্দ গৌড়ার পরিবর্তে রেল মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন ম সুরেশ প্রভু। আর আইন মন্ত্রণালয়ে নিয়ে যাওয়া হয়েছে গৌড়াকে। রবিশঙ্কর প্রসাদের হাতে থাকছে আইটি মন্ত্রণালয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ভার দেওয়া হয়েছে জে পি নাড্ডাকে। হর্ষ বর্ধন সামলাবেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়। গ্রামোন্নয়ন মন্ত্রী হলেন চৌধুরী বীরেন্দ্র সিং।

স্কিল ডেভেলপমেন্ট এন্টারপ্রেনরশিপ এবং সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী হলেন রাজীব প্রতাপ রুডি। বন্দারু দত্তাত্রেয়কে করা হয়েছে শ্রম প্রতিমন্ত্রী এবং মহেশ শর্মা পেলেন পর্যটনের দায়িত্ব।

মোদির সংসারে বাংলার একমাত্র প্রতিনিধি বাবুল সুপ্রিয়কে দেওয়া হয়েছে নগরোন্নয়ন, আবাসন, দারিদ্র দূরীকরণ মন্ত্রণালয়েন প্রতিমন্ত্রীর দায়িত্ব।

বিজেপির সংখ্যা লঘু মুখতার আব্বাস নাকভি হয়েছেন সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী। তথ্য সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হয়েছেন প্রাক্তন অলিম্পিয়ান রাজ্য বর্ধন সিং রাঠোর। আজ সোমবার বিকেলে বর্ধিত ক্যাবিনেট বৈঠক। বৈঠকে আগে সব মন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেন মোদি।

তথ্যসূত্র : জিনিউজ।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই