মেইন ম্যেনু

ব্রিটিশ পার্লামেন্টে হামলা বড় সংবাদ : ট্রাম্প

যুক্তরাজ্যের পার্লামেন্ট ভবনের বাইরে সন্ত্রাসী হামলার ঘটনাকে বড় সংবাদ বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় বুধবার দুপুর ২টা ৪০মিনিটের দিকে ব্রিটেনের পার্লামেন্ট ভবনে ছুরি ও বন্দুক নিয়ে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা।

ব্রিটেনের পার্লামেন্টের বাইরে হামলার ঘটনা মার্কিন প্রেসিডেন্টকে অবগত করা হয়েছে বলে জানিয়েছে হোয়াইট হাউস। এ বিষয়ে তিনি খবর রাখছেন উল্লেখ করে হোয়া্ইট হাউস বলছে, ট্রাম্প এ হামলার ঘটনাকে বড় সংবাদ বলে মন্তব্য করেছেন।

ট্রাম্পের মুখপাত্র সিন স্পাইসার বলেছেন, যুক্তরাষ্ট্র ব্রিটেনের পার্লামেন্টে হামলার ঘটনা পর্যবেক্ষণ করেছে এবং প্রেসিডেন্টকে অবগত করা হচ্ছে।

পার্লামেন্টে ভবনের কাছের একটি সেতুর কাছে ছুরিকাঘাতে এক ডজনেরও বেশি মানুষ আহত হয়েছে। বার্তাসংস্থা রয়টার্সের এক আলোকচিত্রী ওয়েস্টমিনিস্টার সেতুর কাছে ১২ জনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখেছেন।

তবে হামলায় বিট্রিশ প্রধানমন্ত্রী থেরেসা মে নিরাপদ আছেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক মুখপাত্র এ তথ্য জানালেও হামলার সময় থেরেসাকে কোথায় নেয়া হয়েছে সেবিষয়ে কোনও তথ্য দেননি।

হাউস অব পার্লামেন্টের বাইরে দুর্বৃত্তের ছুরিকাঘাতে এক পুলিশ কর্মকর্তা গুরুতর আহত হয়েছেন। পরে পুলিশের গুলিতে হামলাকারীও আহত হয়েছেন বলে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে।






মন্তব্য চালু নেই