মেইন ম্যেনু

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন: ফায়ার সার্ভিস ডিজি

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক বিগ্রেডিয়‍ার জেনারেল আলী আহম্মদ খান বলেছেন, অসাবধানতার কারণে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এনটিভি, আরটিভি, আমার-দেশ ভবনে(বিএসইসি ভবন) আগুন লাগতে পারে।

বিএসইসি ভবনের আগুন নিয়ন্ত্রনে আসার পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। শুক্রবার বেলা পৌনে ১২টার দিকে রাজধানীর কারওয়ান বাজারের বিএসইসি ভবনে আগুন লেগে এর ১১ তলাস্থ আমাদের দেশ কার্যালয় পুড়ে যায়। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আলী আহম্মদ খান।

অগ্নিকাণ্ডের কারণ সর্ম্পকে তিনি বলেন, শুনেছি ভবনের একটি অফিসের মালামাল সারানোর কাজ চলছিল। সেখানকার অসাবধানতার কারণে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। তবে তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানা যাবে বলে উল্লেখ করেন তিনি। ভবনের আগুন নির্বাপনের ব্যবস্থা থাকলেও তা আরো উন্নয়নের কথা বলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডিজি।

হতাহতের কোনো ঘটনা রয়েছে কিনা সে বিষয়ে তিনি বলেন, সার্চিং ইউনিট আমাকে জানিয়েছে কোনো হতাহত নেই। দু’একটি অফিস ছাড়া ১১ তলা সম্পূর্ণ পুড়ে গেছে। এত বড় ভবনে বাইরে বের হওয়ার জন্য মাত্র দু’টি ফায়ার এক্সিট ছিল, যা পর্যাপ্ত নয় বলেও উল্লেখ করেন তিনি।






মন্তব্য চালু নেই