মেইন ম্যেনু

বার্মিংহাম থেকে ভাড়া করা গাড়িতে আততায়ীর হামলা

ব্রিটিশ পার্লামেন্টের বাইরে হামলার ঘটনায় বার্মিংহামে একটি রেস্তোরাঁর কাছে একটি আবাসিক এলাকায় তল্লাশি চালিয়েছে পুলিশ।

ওই স্থান থেকেই হামলায় ব্যবহৃত হুনদাই ৪*৪ গাড়িটি ভাড়া করা হয়েছিল বলে পুলিশ জানতে পেরেছে। এ ঘটনায় ওই এলাকা থেকে সন্দেহভাজন বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

বুধবার হাউস অব কমন্সের অধিবেশন চলাকালে গাড়ি নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। ওই হামলার ঘটনায় হামলাকারীসহ ছয়জন নিহত হয়।

হামলাকারী ওয়েস্টমিনস্টার ব্রিজের ওপর দিয়ে দ্রুত গাড়ি চালিয়ে আসার সময় কয়েকজন পথচারীকে চাপা দেন। পরে তার গাড়িটি হাউস অব কমন্সের সীমানাঘেঁষা রেলিংয়ে আঘাত হানে। হামলাকারীর ছুরিকাঘাতে এক পুলিশ সদস্য নিহত হন। এ ছাড়া, তিনি গুলি ছোড়েন। পরে পুলিশের গুলিতে হামলাকারী নিহত হন।

এ ঘটনার পর বুধবার সন্ধ্যায় বার্মিংহামে তল্লাশি চালায় পুলিশ। বেশ কিছু সশস্ত্র পুলিশ কর্মকর্তা ও সদস্যকে বার্মিংহামের বেয়ারউড অংশের কাছাকাছি একটি ঠিকানায় অতি দ্রুত ঢুকতে দেখা যায়। তল্লাশির সময় হ্যাগলি রোড প্রায় তিন ঘণ্টা বন্ধ করে রাখা হয়। ওই রোড থেকেই হামলায় ব্যবহৃত গাড়ি ভাড়া করা হয়েছিল বলে পুলিশ জানিয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ওই রোডটি বুধবার রাত ১১টা থেকে দিবাগত রাত ২টা পর্যন্ত বন্ধ ছিল। পুলিশ সদস্যরা কাউন্টার টেররিজম ইউনিটের সদস্য বলে তাদের কাছে মনে হয়েছে।

ওয়েস্ট মিডল্যান্ড পুলিশ এ অভিযান সম্পর্কে এক বিবৃতিতে বলেছে, ‘পুলিশের অভিযান চলছে। আপাতত এর চেয়ে বেশি তথ্য দেওয়া যাচ্ছে না।’

তথ্যসূত্র : ডেইলি মেইল






মন্তব্য চালু নেই