মেইন ম্যেনু

বানরের অপূর্ব ভালোবাসা! (ভিডিও)

ভারতে সম্প্রতি মঞ্চস্থ হয়ে গেল এক অভিনব নাটক। নাটক বললেও তো একে কম বলা হয়। আহা, এক মৃতপ্রায় বানরকে বাঁচিয়ে তুলতে তার অবোধ সঙ্গীটির কী প্রচেষ্টা, কী হৃদয়কাড়া ভালোবাসা! মানুষের মধ্যেও তো আজকাল এতটা ভালোবাসা দেখা যায় না।

শনিবার কানপুর রেলস্টেশনে এই ঘটনা ঘটেছে। সেদিন লাফালাফি করতে করতে এক তড়িৎবাহী তারের ওপর গিয়ে পড়ে এক চঞ্চল বানর। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সঙ্গে সঙ্গে এটি জ্ঞান হারিয়ে নিচে পড়ে যায়। তাকে বাঁচাতে এগিয়ে আসে কাছাকাছি থাকা অন্য বানরটি। সঙ্গীকে সারিয়ে তুলতে একটানা ২০ মিনিট ধরে চেষ্টা চালায় সে। অচেতন বানটিকে জাগিয়ে তুলতে একে দু’হাতে আঘাত করতে থাকে। বার বার কামড়ানো, আঁচরানো এবং ঝাঁকাঝাঁকির পরও জ্ঞান ফেরে না তার।

তখন অচেতন বানরটিকে খোলা নর্দমার নোংরা জলে ছুঁড়ে ফেলে দেয় সে। কী ভাবছেন, বিরক্ত হয়ে সঙ্গীকে ফেলে চলে যাচ্ছে সে! আরে না, এটা তো পরিচর্যার একটি কৌশল মাত্র। জলে ফেলার পরও থেমে থাকে না শুশ্রূষা। বারবার মাথা আর শরীর ভিজিয়ে দিতে থাকে। অবশেষে সঙ্গী বানরের ভালোবাসার কাছে হার মানে আজরাইল। চোখ খুলে তাকায় আহত বানরটি। এ অদ্ভূত দৃশ্যের সাক্ষী হয়ে আছেন কানপুর রেলস্টেশনের অসংখ্য যাত্রী।

এই অদ্ভূত ভিডিওটি দেখতে নিচে ক্লিক করুন :






মন্তব্য চালু নেই