মেইন ম্যেনু

বাংলাদেশে আসবেন মমতা

বাংলাদেশে আসবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতায় নিযুক্ত বাংলাদেশের ডেপুটি হাইকমিশনারকে তিনি এই আশ্বাস দিয়েছেন।

পশ্চিমবঙ্গ সরকারের প্রশাসনিক ভবন নবান্নে সোমবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার আবিদা ইসলাম। মুখ্যমন্ত্রীকে ঢাকা সফরের জন্য আমন্ত্রণ জানান তিনি। মমতার হাতে তুলে দেন বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমন্ত্রণপত্রও।

শেখ হাসিনা সরকারের আমন্ত্রণ পেয়ে মুখ্যমন্ত্রী সন্তোষ প্রকাশ করেন। আবিদা ইসলামকে মমতা জানান, সরকারের নানা কাজের চাপে তিনি এখন ব্যস্ত রয়েছেন। তবে সময় বের করতে পারলে নিশ্চয়ই বাংলাদেশে যাবেন।

চলতি মাসেই ডেপুটি হাইকমিশনারের পদ থেকে বিদায় নিচ্ছেন আবিদা। কলকাতা ছাড়ার আগে একবার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার ইচ্ছে ছিল তার। সেই অনুযায়ী মুখ্যমন্ত্রীর কার্যালয়ে চিঠি পাঠানো হয়েছিল। পরের দিনই তাদের জানিয়ে দেওয়া হয়, মুখ্যমন্ত্রী তার সঙ্গে দেখা করবেন।

এ দিন বিকেলে নবান্নে পৌঁছেন আবিদা। প্রায় পৌনে এক ঘণ্টা মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয় তার। আবিদাকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, পশ্চিমবঙ্গ সরকার সদ্যপ্রয়াত নজরুলসংগীতশিল্পী ফিরোজা বেগমকে মরণোত্তর সম্মান দিতে চায়। কীভাবে সেটা দেওয়া সম্ভব, সেই অনুষ্ঠানে বাংলাদেশ থেকে তারা আসতে পারেন কি না, এসব বিষয় নিয়েও দুজনের কথাবার্তা হয়।

বিদায়ী ডেপুটি হাইকমিশনারের হাতে মুখ্যমন্ত্রী একটি শাড়ি ও উত্তরীয় তুলে দেন।

তথ্যসূত্র : আনন্দবাজার পত্রিকা






মন্তব্য চালু নেই