মেইন ম্যেনু

বাংলাদেশকে ভালোবাসি, তিস্তায় স্যরি : মমতা (ভিডিও)

তিস্তা ইস্যুতে ফের উত্তপ্ত হয়েছে পশ্চিমবঙ্গের রাজনীতি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেজায় চটেছেন কেন্দ্র সরকারের ওপর। তাকে এড়িয়ে কেন্দ্রীয় সরকার তিস্তা চুক্তি করার চেষ্টা করছে বলে অভিযোগ এনেছেন মমতা। তবে, বাংলাদেশকে ভালোবাসার কথা বললেও তিস্তায় ‘স্যরি’ বললেন তিনি।

গত ২৩ মার্চ দেশটির টেলিভিশন চ্যানেল এবিপি আনন্দকে দেয়া একান্ত সাক্ষাৎকারে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তিস্তা চুক্তি নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। ওই সময় তিনি বলেন, কেন্দ্র কিছু না জানালেও শিগগিরই তিস্তা চুক্তি স্বাক্ষর হতে যাচ্ছে বলে শুনেছি।

মমতা বলেন, কোন শর্তে এ চুক্তি হচ্ছে সে বিষয়ে রাজ্য সরকারকে কেন্দ্র থেকে কোনো তথ্য জানানো হয়নি। তবে এ সম্পর্কে বিস্তারিত তথ্য না জানা পর্যন্ত তিনি চুক্তিতে অনুমোদন দেবেন না বলেও তিনি জানান।

এর আগেও বিজেপি সরকারের বিভিন্ন সূত্র উল্লেখ করে ভারতীয় সংবাদমাধ্যমগুলো খবর প্রকাশ করেছিল, মমতাকে এড়িয়েই তিস্তা চুক্তি করবেন মোদি। ভারতের সংবিধান অনুযায়ী রাজ্য সরকার সংশ্লিষ্ঠ বিষয়ে চুক্তি করতে হলে, রাজ্য সরকারের অনুমতি নিতে হয়। তিস্তায় মমতার না হওয়ায় এতোদিন ধরে ঝুলে আছে চুক্তিটি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুক






মন্তব্য চালু নেই