মেইন ম্যেনু

বরিশালে ক্লাশ রুম দখল করে ভূমি অফিসের কার্যক্রম

বরিশাল জেলার একমাত্র দ্বিপ উপজেলা মেহেন্দিগঞ্জের আলিমাবাদ ইউনিয়নে শ্রীপুর-বাহেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেনী কক্ষ দখল করে চলছে ইউনিয়ন ভূমি অফিসের কার্যক্রম। এতে শিক্ষা কার্যক্রম মারাত্মক ভাবে ব্যহৃত হচ্ছে বলে অভিযোগ করেন ভূক্তভোগীরা।

জানা গেছে, দীর্ঘদিন থেকে বিদ্যালয়ের একটি ক্লাশ রুম দখল করে ইউনিয়ন ভূমি অফিসের কার্যক্রম পরিচালিত হচ্ছে। স্থানীয়রা অভিযোগ করেন, বিদ্যালয়ের কক্ষ দখল করে ভূমি অফিসের কার্যক্রম পরিচালিত হওয়ায় শিক্ষার পরিবেশ বিঘিত হচ্ছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী শরিফা তাজ জানান, শ্রেণী কক্ষের অভাবে শিক্ষার্থীদের পড়াশুনা মারাত্মক ভাবে ব্যহৃত হচ্ছে। তিনি বলেন, স্থানীয় কতিপয় প্রভাবশালীরা স্কুলের প্রায় ২০ শতক জমি দখল করে সেখানে ৭টি ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছে। জমি ও ক্লাশ রুম দখলের বিষয়টি সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের একাধিকবার জানিয়েও কোন সুফল মেলেনি বলেও তিনি উল্লেখ করেন।

এ ব্যাপারে ইউনিয়ন ভূমি সহকারী অফিসার মজিবুর রহমান তালুকদারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সরকারিভাবে অফিস না থাকায় আমরা স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবহিত করেই স্কুলের একটি রুমে অফিস করছি। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার পুতুল রানী মন্ডল বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ খবর নিয়ে ক্লাশ রুম ও সম্পত্তি দখলের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।






মন্তব্য চালু নেই