মেইন ম্যেনু

ফের কাশ্মীরে হামলা : ৩ ভারতীয় সৈন্য নিহত

ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মীরের সোপিয়ানে সেনা বহরে হামলায় ৩ ভারতীয় সেনা নিহত হয়েছে। সাম্প্রতিককালে সেনার ওপর অন্যতম বড় এই হামলায় আহত হয়েছে আরো ৪ সেনা কর্মী। দু’পক্ষের গুলি বিনিময়ের মধ্যে এক মহিলাও মারা গেছেন।

এনডিটিভি জানিয়েছে, ৪৪ রাষ্ট্রীয় রাইফেলসের সেনা জওয়ানরা মাতৃগামের একটি গ্রামে স্বাধীনতাকামীদের বিপক্ষে অপারেশন সেরে ফিরছিলেন। রাত আড়াইটে নাগাদ তাদের ওপর হামলা চালায় অত্যাধুনিক অস্ত্রশস্ত্রধারী একদল স্বাধীনতাকামী।

পাল্টা জবাব দেয় সেনাও। প্রায় এক ঘণ্টা ধরে দু’পক্ষের গুলিবিনিময় চলে। কিন্তু স্বাধীনতাকামীরা রাতের অন্ধকারে গা ঢাকা দেয়। এলাকায় অতিরিক্ত সেনা পাঠানো হয়েছে তল্লাশির জন্য।

হামলায় ঘটনাস্থলেই নিহত হন ৩ জওয়ান। এক অফিসার সহ আর কয়েকজন সেনার অবস্থা গুরুতর। শ্রীনগরে নিয়ে গিয়ে চিকিৎসা চলছে তাদের। এদিকে, দু’পক্ষের গুলিবিনিময়ের সময় গুলিবিদ্ধ হয়ে জানা বেগম নামে এক বয়স্ক মহিলার ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে। তিনি নিজের ঘরে ছিলেন, ছিটকে আসা গুলি বিঁধে মৃত্যু হয় তার।

গত ৩ সপ্তাহে এই নিয়ে চারবার কাশ্মীরে সেনার ওপর বড়সড় হামলা হল। এর আগে তিনটি এনকাউন্টারে শহিদ হন এক মেজরসহ ৬ সেনাকর্মী।






মন্তব্য চালু নেই