মেইন ম্যেনু

পুলিশকে সাংবাদিকদের আলটিমেটাম

সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ, হামলা ও নির্যাতনের সঙ্গে যেসব পুলিশ কর্মকর্তা ও সদস্যরা জড়িত তাদেরকে খুঁজে বের করে এক সপ্তাহের মধ্যে বিচারের আওতায় আনার জন্য আলটিমেটাম দিয়েছে বাংলাদেশ ক্রাইম অ্যাসোসিয়েশন (ক্রাব)।

রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে সংগঠনটির আয়োজনে এক প্রতিবাদ সভায় সংগঠনটির সভাপতি ইফাত হোসেন ঈশা এ ঘোষণা দেন।

ক্রাব সদস্য পিনাকী দাশ গুপ্ত, মাহবুব আলম লাভলু, সাখাওয়াত হোসেন কাওসার ও ইন্দ্রোজিত সরকারের সঙ্গে পুলিশের অসৌজন্যমূলক আচরণের করার প্রতিবাদে এ সভার অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, পুলিশ প্রশাসন আমাদের কাছে সময় চেয়েছেন এবং আলোচনার প্রস্তাব দিয়েছেন। কিন্তু প্রশাসনকে আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই যতক্ষণ না পর্যন্ত সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করার অভিযোগে অভিযুক্ত দের বিচারের আওতায় আনা না হবে ততক্ষণ পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

এসময় বক্তারা প্রতিবাদ সভায় পুলিশের ভালো খবর বর্জন করে তাদের দুর্নীতিমূলক সংবাদ প্রচার করার আহ্বান জানান।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, ‘আপনি গণমাধ্যম প্রধানমন্ত্রী হিসেবে স্বীকৃতি পেয়েছেন। আপনি যদি সাংবাদিকদের ওপর হামলাকারীদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ না করেন তাদের আপনাকে এর মাশুল বহন করতে হবে।’

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আপনি সাংবাদিকদের বলেছেন সাংবাদিকদের ওপর হামলা হলে তাৎক্ষণিকভাবে আমাকে জানাবেন আমি এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব। কিন্তু এ পর্যন্ত যত সাংবাদিক নির্যাতিত হয়েছে আপনি তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেননি। এতেই বোঝা যায় আপনার কাজের সাথে কথার কোনো মিল নাই।’

আয়োজন সংগঠনের সভাপতি ইফাত হোসেন ঈশার সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও বক্তব্য দেন- সংগঠনের সাবেক সভাপতি মাহবুবল আলম লাভলু, জাহাঙ্গীর আলম, সাংবাদিক নেতা পিনাকী দাশ গুপ্ত, সাখাওয়াত হোসেন কাওসার, মামুনুর রশিদ, ডিআরইউ এর সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন প্রমুখ।






মন্তব্য চালু নেই