মেইন ম্যেনু

পারাবত এক্সেপ্রেসে আগুনের ঘটনায় ৬ জন বরখাস্ত

কমলাপুর রেলওয়ে স্টেশনের ওয়াশফিটের পাশে পারাবত এক্সপ্রেস ট্রেনের একটি বগিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ছয়জনকে সাসপেন্ডসহ বদলি করা হয়েছে। এ ঘটনায় তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। খবর পেয়ে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক।

দায়িত্বে অবহেলার কারণে যাদের সাসপেন্ডসহ বদলী করা হয়েছে তারা হলেন- রেলওয়ে নিরাপত্তা বাহীনির দায়িত্বে থাকা প্রহরী হাফিজ, প্রহরী শাহজাহান, নায়েক কাদের এবং সাব ইন্সপেক্টর তাজবিরকে বরখাস্তসহ বদলি এবং কমান্ডেন্ট জহিরুল ইসলাম, অ্যাসিস্টেন্ট কমান্ডেন্ট কুদ্দুসকে কমলাপুর রেলওয়ে স্টেশন এলাকার দায়িত্ব থেকে বদলি করা হয়েছে।

মঙ্গলবার বিকেল ৪টায় পারাবত এক্সপ্রেস ট্রেনের বগি ওয়াশফিটে নেয়ার সময় ট্রেনটির ৭০৪৮ নম্বর বগিতে হঠাৎ আগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আধাঘন্টা চেষ্টা চালিয়ে পরবর্তীতে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক। তবে অগ্নিকাণ্ডের সূত্রপাত সম্পর্কে এখনো জানা যায়নি।

ঘটনাস্থল পরিদর্শনের সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মনসুর আলী সিকদার ও বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক তাফাজ্জল হোসেন, অতিরিক্ত মহাপরিচালক (রোলিং স্টক) মো. খলিলুর রহমান উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই