মেইন ম্যেনু

পশুদের সঙ্গে যৌন মিলন, অবশেষে ডেনমার্ক আইন করে নিষিদ্ধ করতে যাচ্ছে ( শুধুমাত্র ১৮+ বয়সীরা পড়তে পারেন )

দিন দিন যেন পশুদের সঙ্গে যৌন মিলনের হার বেড়েই চলেছে ইউরোপের দেশ ডেনমার্কে। তাই এবার নরওয়ে, সুইডেন আর জার্মানির পথ অনুসরণ করতে চলেছে দেশটি। খুব শিগগিরই পশুদের সঙ্গে মিলন বন্ধ করতে বিশেষ আইন আনতে চলেছে সরকার। এ কথা জানিয়েছেন ড্যানিশ খাদ্য ও কৃষিমন্ত্রী ড্যান ইয়ারগেন্সেন।

তিনি বলেন, ‘শিগগিরই আইন করে এটি বন্ধ করতে পারলে ইতিমধ্যে সারা বিশ্বে ছড়িয়ে পড়া বদনাম ঘোচাতে সমর্থ হবে ডেনমার্ক।’

কিন্তু এতে বাধা হয়ে দাঁড়িয়েছে পশুপ্রেমী সংগঠনগুলো। তাদের মতে, ডেনমার্কে পশুর সঙ্গে যৌন মিলনের বিষয়টি বেশ জনপ্রিয়। এ কারণে সারা বিশ্ব থেকে দলে দলে পর্যটকরাও এখানে ভিড় জমায়। তাদের কথা ভেবে ডেনমার্কে কয়েক বছর থেকে চালু হয়েছে ‘যৌন আবেদনপূর্ণ চিড়িয়াখানা’! যেখানে অনেক টাকার বিনিময়ে লাতিন আমেরিকার উট সদৃশ লামা ও ছাগলের সঙ্গে যৌন সঙ্গমে লিপ্ত হন বহু পর্যটক। শুধু তাই নয়, ২৪ শতাংশ ড্যানিশ নাগরিকও পশুর সঙ্গে যৌনসঙ্গম সমর্থন করেন।

তবে এবার পশু অধিকার রক্ষায় নতুন আইন করছে ড্যানিশ সরকার। আগামী ২০১৫ সাল থেকে সেটি কার্যকর করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সরকারি এ উদ্যোগকে সমর্থন জানিয়েছে ৭৬ শতাংশ দেশবাসী।

খাদ্য ও কৃষিমন্ত্রী ড্যান ইয়ারগেন্সেন আইন প্রসঙ্গে বলেন, ‘আমি ঠিক করেছি, এবার পশুদের সঙ্গে যৌন সঙ্গম রুখতে আইন চালু করতে হবে। নানা কারণে এই সিদ্ধান্ত নিতে হচ্ছে। এর মধ্যে অন্যতম পশুদের বিরুদ্ধে মানুষের এই আক্রমণ বন্ধ করার উদ্দেশ্য। পশুরা যেহেতু অভিযোগ জানাতে পারে না, সে কারণে তারাই বেনিফিট অফ ডাউট পাবে। আর এই জন্যই আইনটি চালু করা দরকার।’



« (পূর্বের সংবাদ)
(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই