মেইন ম্যেনু

পরীক্ষা জালিয়াতি: ছাত্রলীগ নেতাসহ আটক ৩৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ছাত্রলীগ নেতাসহ মোট ৩৫ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
এদের মধ্যে সক্রিয় জালিয়াত চক্রের সদস্যসহ ২২ জনের বেশি ভর্তিচ্ছু শিক্ষার্থী রয়েছেন। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মধ্যে ৫ জন নারী শিক্ষার্থীও রয়েছেন। আটককৃতদের মধ্যে একজন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। তার নাম মোজাম্মেল হক লেলিন।
পরীক্ষা শুরুর আগেই জালিয়াত চক্রের তিন সদস্যেকে আটক করা হয়।
আটককৃতদের মধ্যে একজন শিক্ষার্থী, একজন বিশ্ববিদ্যালয়ের কর্মচারী। অপর জনের পরিচয় জানা যায়নি।
গত রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন প্রক্টর এম আমজার আলী।
পরে আটক তিনজনকে থানায় সোপর্দ করা হয়।
শুক্রবার গভীর রাত থেকে ও আজ সকালে পরীক্ষা চলাকালীন সময়ে বিভিন্ন কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। আটক হওয়ার বিষয়টি বাংলামেইলকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর এম আমজাদ আলী।
প্রক্টর আরও জানান, আটককৃতদের প্রথমে প্রক্টর কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাদের সংশ্লিষ্ট থানায় পাঠানো হয়। সেখানে তাদের বিরুদ্ধে মামলা করা হবে।
আকটকৃতদের মধ্যে রয়েছেন- এফ কে এম খালেদুর রহমান, মো. শাক্কুর আলী, শ্রীকান্ত ভদ্র ওরফে শ্রীকান্ত, আবুল বাশার, মীর রেজওয়ান মাহবুব তন্ময়, মো. মনিরুল ইসলাম, মো. জাকিরখান, জুবায়ের আহমেদ, জসিম উদ্দিন, সুমন মিয়া, কাজী শামিম হাবিব, অরিত্র শিনহা, নূরুজ্জামান, কাফির হাসান, শামীম শিকদার, সানজিতা দাস।






মন্তব্য চালু নেই