মেইন ম্যেনু

ন্যাশনাল ব্যাংক ভবনের পশ্চিম পাশে এবার ধস

রাজধানীর কারওয়ান বাজারে ন্যাশনাল ব্যাংকের নির্মাণাধীন ভবনের উত্তর ও পূর্ব পাশের পাইলিং ধসের পর এবার পশ্চিম পাশে (সুন্দরবন হোটেলের পিছন দিকে) ধসের ঘটনা ঘটেছে।

প্রথম ধসের চার দিনের মাথায় রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ধসের এ ঘটনা ঘটল। এতে সার্ক ফোয়ারা থেকে পান্থপথগামী রাস্তাটি বন্ধ করে দেওয়া হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটির প্রধান প্রকৌশলী মো. হাবিবুর রহমান বলেন, ‘পশ্চিম পাশে আবারও নতুন করে ধস শুরু হয়েছে। প্রায় ৫০ থেকে ৬০ ফিট ধসে গেছে। ওই দিকে একটি গ্যারেজ থাকায় তেমন ক্ষয়ক্ষতি হয়নি। তবে কয়েকটি অস্থায়ী ঘর ধসে পড়েছে।’

তিনি বলেন, ‘আগ থেকেই আমাদের ধারণা ছিল, যেকোনো সময় ওই পাশটিও ধসে পড়তে পারে। তাই আশপাশের বসবাসকারীদের সরিয়ে দেওয়া হয়েছিল।’

হাবিবুর রহমান বলেন, ‘পশ্চিম পাশে নতুন করে ধস হলেও সুন্দরবন হোটেল ঝুঁকিমুক্ত’।

প্রসঙ্গত, বুধবার সকাল ৭টা থেকে সাড়ে ৭টার মধ্যে দুই দফা ন্যাশনাল ব্যাংকের নির্মাণাধীন টুইন টাওয়ার ভবনের পাইলিংয়ের একটি অংশসহ পাশের সড়ক ধসে পড়ে। এতে হুমকির মুখে পড়ে সুন্দরবন হোটেল। ওইদিন দুপুর ৩টার দিকে ধসে পড়া স্থানে বালু ফেলার সময় ফের ধস দেখা দেয়। বিকেল সাড়ে ৪টার দিকে সুন্দরবন হোটেলের বেজমেন্টের একটি অংশও ভেঙে পড়ে। এরপর থেকে ওই স্থানে বালু দিয়ে ভর্তি করা হচ্ছে।






মন্তব্য চালু নেই