মেইন ম্যেনু

নেপালের জন্য ফ্রি মোবাইল কল

ভারতের মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান এয়ারটেলের নেটওয়ার্ক থেকে ভূমিকম্পে বিধ্বস্ত নেপালে ফ্রি কল করা যাবে। আর ভারতের সরকার নিয়ন্ত্রিত বিএসএনএল ও এমটিএনএল নেটওয়ার্ক থেকে স্থানীয় রেটে নেপালের কোনো নম্বরে কল করা যাবে। পরবর্তী ৪৮ ঘণ্টার জন্য প্রতিষ্ঠান তিনটি এ ঘোষণা দিয়েছে।

এয়ারটেল এক বিবৃতিতে জানায়, নেপালের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ভূমিকম্পে বিপুলসংখ্যক মানুষের মৃত্যুর ঘটনায় তারা গভীরভাবে মর্মাহত। এই চরম দুর্দিনে তাদের পক্ষ থেকে ছোট উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী ৪৮ ঘণ্টা এয়ারটেলের নেটওয়ার্কে ভারত থেকে নেপালে বিনামূল্যে কল করা যাবে। এর মাধ্যমে নেপালে থাকা পরিবার-পরিজনের সঙ্গে ভারতের মানুষ যোগাযোগ রাখতে পারবেন।

অবশ্য এর আগেই ভারত সরকারের নিয়ন্ত্রণাধীন মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান বিএসএনএল আগামী তিনদিন স্থানীয় রেটে ভারত থেকে নেপালে কল করার সুবিধার কথা ঘোষণা করে।

বিএসএনএলের শীর্ষ কর্মকর্তা অনুপম শ্রীভাস্তাভা এক বিবৃতিতে এই বিশেষ সুবিধার কথা জানান। তিনি জানান, বিএসএনএল নেটওয়ার্ক দিয়ে ভারত থেকে নেপালের কলরেট প্রতি মিনিট ১০ রুপি। তবে আগামী তিনদিন এই কলরেট থাকবে প্রতি সেকেন্ড এক পয়সা।

ভারত সরকারের নিয়ন্ত্রণাধীন অপর মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান এমটিএনএল তাদের দিল্লি ও মুম্বাইয়ের গ্রাহকদের জন্য বিএসএনএলের মতো সুবিধা ঘোষণা করেছে। এমটিএনএলের মানবসম্পদ ও প্রযুক্তিবিষয়ক পরিচালক সুনীল কুমার বলেন, আগামী ২৬ তারিখ মধ্যরাত পর্যন্ত তাদের নেটওয়ার্কের গ্রাহকরা স্থানীয় রেটে নেপালে কল করার সুযোগ পাবেন।






মন্তব্য চালু নেই