মেইন ম্যেনু

নির্বাচনের আগে জামিন পেলেন না আব্বাস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে গাড়ি পোড়ানো ও নাশকতার দুই মামলা এবং দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক মামলায় আগাম জামিন আবেদন শুনানি এক সপ্তাহের জন্য মুলতবি করা হয়েছে।

মির্জা আব্বাসের পক্ষে আইনজীবীদের সময় আবেদনের প্রেক্ষিতে বিচারপতি রুহুল কুদ্দুসের একক হাইকোর্ট বেঞ্চ সোমবার সকালে গাড়ি পোড়ানো ও নাশকতার দুই মামলায় এক সপ্তাহ সময় দিয়ে আদেশ দেন।

আদালতে আব্বাসের পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, এজে মো. আলী, জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার এহসানুর রহমান।

এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী সোমবার কার্যতালিকায় আসবে বলে জানিয়েছেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ।

আব্বাসের জামিনের বিষয়ে দ্বিধাবিভক্ত আদেশ নিষ্পত্তির জন্য রবিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা নতুন করে একক বেঞ্চ নির্ধারণ করে দেন।

এর আগে গত ১৫ এপ্রিল বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মির্জা আব্বাসের আগাম জামিন শুনানিতে দ্বিধাবিভক্ত আদেশ দেন।

আব্বাসের বিরুদ্ধে পল্টন ও মতিঝিল থানায় পুলিশের দায়ের করা গাড়ি পোড়ানো ও নাশকতার মামলায় জ্যেষ্ঠ বিচারপতি জামিন দিলেও কনিষ্ঠ বিচারপতি জামিন আবেদন খারিজ করে আদেশ দেন।

এদিকে, বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের অপর একটি বেঞ্চও দুদকের মামলায় আসামিপক্ষের সময় আবেদন মঞ্জুর করেন।






মন্তব্য চালু নেই