মেইন ম্যেনু

ট্রাম্প খুবই সংবেদনশীল মানুষ : সাদ্দাম-কন্যার মুখে হঠাৎ ট্রাম্পের প্রসংশা

হঠাৎ ডোনাল্ড ট্রাম্পের প্রসংশায় পঞ্চমুখ হলেন সাদ্দাম হুসেন কন্যা রাঘাদ। বর্তমানে তিনি আমেরিকায় রাজনৈতিক আশ্রয়ে রয়েছেন। সম্প্রতি এক টিভি সাক্ষাতকারে রাঘাদ বলেন, ডোনাল্ড ট্রাম্প রাজনৈতিকভাবে খুবই সংবেদনশীল মানুষ। আশাকরি উনি আমেরিকার অন্যান্য প্রেসিডেন্টের থেকে অনেকটাই আলাদা হবেন।

ইরাকের বর্তমান গোলমালের জন্য আমেরিকাকেই দায়ি করে আসছেন রাঘাদ। পাশাপাশি তিনি বলেন, ডোনাল্ড ট্রাম্প অন্যের করা ভুল মুখের ওপরেই বলে দেন। বিশেষ করে আমেরিকা ইরাকে ‌যা করেছিল তা বলতে পিছপা হন না। ইরাকে আমার বাবার কী হয়েছিল তা সবাই জানে।

উল্লেখ্য, এবার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারে বেরিয়ে ট্রাম্প বলেন ইরাকে আমেরিকার ‌যুদ্ধ করতে ‌যাওয়া ভুল হয়েছিল। প্রচারে তিনি সাদ্দাম হোসেনের জঙ্গি দমনের নীতিকেও সমর্থন করেন। প্রসঙ্গত, আমেরিকায় নতুন প্রেসিডেন্ট নির্বাচনের পর সাদ্দামকে সমর্থন করে বিবৃতি দিয়েছেন এক সিআইএ অফিসারও। তিনি বলেছেন, সাদ্দামই ইরাকের জন্য উপ‌যুক্ত শাসক।

রাঘাদ জানিয়েছেন, তিনি রাজনীতি করেন না। কোনও দলের সঙ্গে ‌যুক্ত নন। কিন্তু বর্তমান ইরাক সরকার তার বিরুদ্ধে সাদ্দামের বাথ পার্টিকে সমর্থন করার অভি‌যোগ এনেছে। শুধু তাই নয় আইসিসিকে সমর্থন করার অভি‌যোগও তাঁর বিরুদ্ধে আনা হয়েছে।






মন্তব্য চালু নেই