মেইন ম্যেনু

ট্রাম্পের উপদেষ্টা তিনি !

নির্বাচনের আগে থেকে বিতর্কিত বিভিন্ন মন্তব্যের কারণে সমালোচিত হয়ে আসছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার ট্রাম্পের এক উপদেষ্টার একটি ছবি ঘিরে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

এবার বিতর্কের কেন্দ্রে রয়েছেন ট্রাম্পের নারী উপদেষ্টা কেলেনি কনওয়ে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এই উপদেষ্টার একটি ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে, জুতা পরেই হোয়াইট হাউসের ঐতিহ্যমণ্ডিত ওভাল অফিসে সোফার ওপরে পা গুটিয়ে বসে আছেন কনওয়ে।

পাশেই ট্রাম্প ওভাল অফিসে আসা কৃষ্ণাঙ্গ প্রতিনিধিদলের সদস্যদের সঙ্গে কথা বলছেন। কৃষ্ণাঙ্গদের ঐতিহ্যবাহী কলেজ ও বিশ্ববিদ্যালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা এসেছিলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে। আলোচনার পর হোয়াইট হাউসের ওভাল অফিসে তাদের ফটোসেশন ছিল প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে। সেই ফটোসেশনের সময় সোফায় দুই পা গুটিয়ে নিজের ফোনে মনযোগ দেন ওই নারী উপদেষ্টা। কৃষ্ণাঙ্গদের অপমান করতেই কনওয়ে এমন কাজ করেছেন বলে দাবি করছেন অনেকে।

বার্তাসংস্থা এএফপির এক আলোকচিত্রী ক্যামেরায় ধারণ করেছেন কনওয়ের ওই ছবি। পাশাপাশি তুলনা শুরু হয়েছে বারাক ওবামার সঙ্গে।

বিরোধীরা বলছেন, এমন শিষ্টাচারবিরোধী ছবি ওবামার শাসনামলে দেখা যায়নি। কয়েকদিন আগেই বিতর্কে জড়িয়েছিলেন কনওয়ে। মেয়ে ইভাঙ্কার ব্যবসার সমর্থনে হোয়াইট হাউসের সরকারি টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের টুইটে সমর্থন জানিয়ে বিতর্কে জড়িয়েছিলেন কনওয়ে।






মন্তব্য চালু নেই