মেইন ম্যেনু

জেরুজালেমে ইসরায়েলি কর্তৃক কিশোর প্রহারের ভিডিও প্রকাশ (ভিডিও)

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার বাসীন্দা তারেক আবু খেদাইরকে জেরুজালেমে অপহরণের চেষ্টা এবং তাকে মারধরের ভিডিও ইন্টারনেটে প্রকাশিত হয়েছে। তারেক খেদাইর (১৫) গত বুধবার জেরুজালেমে নিহত ফিলিস্তিনি কিশোর মোহাম্মেদ আবুখেদাইরের চাচাত ভাই।

খেদাইর পরিবার জানায়, তারেক খেদাইর জেরুজালেমে এই প্রথমবারের মতো তার আত্মিয়স্বজনদের সাথে দেখা করতে এসেছিল।

ভিডিওতে দেখা যায়, ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর পোশাক পরিহিত দু’ব্যক্তি তারিক খেদাইরকে শুইয়ে মারধর করছে। একটু পরই একজন উঠে তারিকের মাথায় উপর্যুপরি লাথি মারতে থাকে।

ভিডিওটি কোনো এক প্রতিবেশি কর্তৃক ধারন করা হয়। ভিডিও দেখে বোঝা যায়, কোনো একটা বাড়ির জানালা দিয়ে অতি সন্তর্পনে এটি ধারণ করা হয়েছে। এই প্রতিবেশিই পরবর্তীতে খেদাইর পরিবারকে ধারণকৃত ভিডিওটি দেখায় এবং গণমাধ্যমকে দেয়।

এদিকে আবু খেদাইরের মৃত্যুতে জেরুজালেমে ফিলিস্তিনি অধিবাসী ও ইসরায়েলে নিরাপত্তাবহিনীর মধ্যে গুরুতর সংঘাত বেধে যায়।

ইসরায়েল পুলিশ ও সরকার থেকে বারবার সংবাদমাধ্যমকে জানানো হচ্ছে, এই হত্যাকাণ্ডের ব্যাপারে জোর তদন্ত চলছে এবং এঘটনার জন্য দায়ী ব্যক্তিদের খুঁজে বের করে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে।

এদিকে খেদাইরের মৃত্যুর পর শুরু হওয়া সংঘাত আরো ব্যাপক আকার ধারণ করে শুক্রবার তার দাফনের পর। এঘটনায় আরো ঘি ঢেলেছে আবু খেদাইরের পোস্টমর্টেম প্রতিবেদন।

প্রতিবেদনে বেরিয়ে এসেছে, আবু খেদাইরকে প্রথমে মাথায় শক্ত কিছু দিয়ে আঘাত করা হয়, তারপর তাকে জীবন্ত পুড়িয়ে মারা হয়। পোস্টমর্টেম রিপোর্টে জানানো হয়, খেদাইরের ফুসফুসে ধোঁয়া পাওয়া গেছে, যা প্রমাণ করে দগ্ধ হওয়ার সময়ও সে শ্বাস নিচ্ছিল।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই