মেইন ম্যেনু

জিয়া খানের মৃত্যুর তদন্তভার এখন সিবিআইয়ের

অবশেষে বম্বে হাইকোর্ট অভিনেত্রী জিয়া খানের বহুল আলোচিত মৃত্যুর তদন্তভার সিআইডির হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে। আদালতের এই রায়ের ফলে জিয়ার প্রেমিক সুরজ পাঞ্চলিকে আবার নতুন করে সিবিআইয়ের জেরার মুখোমুখি পড়তে হতে পারে।

জিয়া খান তার মৃত্যুর জন্য সুইসাইড নোটে অভিনেতা আদিত্য পাঞ্চলি ও অভিনেত্রী জরিনা ওয়াহাবের ছেলে সুরজকে দায়ী করে গিয়েছিলেন জিয়া।

এক বছর আগে গত জুন মাসে মুম্বাইয়ের জুহুর বাড়ি থেকে মার্কিন নাগরিক জিয়ার ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। লাশ উদ্ধার হওয়া ৬ পাতার চিঠির বয়ানের ভিত্তিতে একই বঝর ১০ জুন ২১ বছর বয়সী সুরজকে গ্রেফতার করে মুম্বাই পুলিশ।

সুরজ পাঞ্চলি বম্বে হাইকোর্ট থেকে ১ জুলাই জামিনে মুক্তি পায়। আদালতকে সুরজ জানিয়েছিল, জিয়ার সম্মতিতে তাদের সম্পর্ক গড়ে উঠেছিল। তবে জিয়ার চিঠিটিকে জিয়ার মা রাবিয়া খান অপব্যবহার করছেন বলে সুরজ অভিযোগ তুলেছিল।

এরপর অক্টোবর মাসে জিয়ার মা সিবিআই তদন্ত চেয়ে উচ্চ আদালতে আবেদন করেন। জিয়ার মৃত্যুর যথাযথ বিচার চেয়ে জিয়ার মা রাবিয়া মার্কিন দুতাবাসের কর্মকর্তাদের সঙ্গেও দেখা করেন।মার্কিন দুতাবাস ভারত সরকারকে চিঠি লিখে তদন্ত করানোর আশ্বাসও দিয়েছিল।






মন্তব্য চালু নেই