মেইন ম্যেনু

জাতীয় প্রেসক্লাবের সামনে কুকুরের প্রতিবাদ সমাবেশ

‘কুকুরের প্রতিবাদ সমাবেশ’ ব্যানারে জাতীয় প্রেসক্লাবের সামনে কুকুর নিধন বন্ধসহ ১২ দফা দাবিতে প্রতিবাদ সমাবেশ করছে ক্যানেল ক্লাব অব বাংলাদেশ। শনিবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রেসক্লাবের সামনে এ সমাবেশ করে সংগঠনটি। যেখানে ছিল দেশি-বিদেশি প্রজাতির অনেক ধরনের কুকুর।

এ সময় সংগঠনটি বেশ কিছু দাবি তুলে ধরে। তার মধ্যে দেশি কুকুরের উন্নতীকরণে হাইব্রিড প্রশিক্ষণে দেশি কুকুরকে স্থান দেওয়া, দেশে কুকুর বন্ধ্যা করার নামে কুকুরের অঙ্গহানি-কান কাটা বন্ধ করা ও বছরে একবার জাতীয় প্রেসক্লাবের মাঠ কুকুর প্রদর্শনী করতে বিনামূল্যে ব্যবহারের সুবিধা দেওয়া।

এছাড়া কুকুরকে জাতীয় সম্পদ হিসেবে ঘোষণা করা, রাজধানীর মুরগি বাজারের মরা মুরগি দোকানে বিক্রি বন্ধ করে বেওয়ারিশ কুকুরের খাবারের জন্য ক্যানেল ক্লাবের মাধ্যমে সরবরাহের ব্যবস্থা করা। যেহেতু প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গঠিত স্কোয়াডে কুকুরও দায়িত্ব পালন করে এ কারণে কুকুরকে ‘কুত্তা’ বলা সরকারিভাবে নিষেধ করা।

কুকুরকে কুত্তা বললে জরিমানার ব্যবস্থা করা, কুকুরের জন্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়কে বাৎসরিক অনুদান দেওয়া, পোষা কুকুরের লাইসেন্স সরকারিভাবে বাধ্যতামূলক করা, কুকুরের খাদ্য আমদানির ভ্যাট বন্ধ করা, প্রধানমন্ত্রীর নিরাপত্তা স্কোয়াডে দেশি কুকুর রাখা, প্রতিটি সরকারি ডিফেন্সে দেশি কুকুর বাধ্যতামূলক করা।






মন্তব্য চালু নেই