মেইন ম্যেনু

জবিতে ভর্তির ৪র্থ মনোনয়ন তালিকা প্রকাশ

জবি শিক্ষক সমিতি নির্বাচনে নীল দলের পাল্টাপাল্টি প্যানেল ঘোষণা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর। শিক্ষক সমিতির নির্বাচনে পাল্টাপাল্টি প্যানেল ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষকদের সংগঠন নীল দল।
নীল দল দুইভাগে বিভক্ত হওয়া নিয়ে শিক্ষকদের মধ্যে শুরু হয়েছে দলাদলি। দুই পক্ষ একে অপরকে দোষারোপ করছে। এতে নীল দলে স্থায়ী বিভাজন সৃষ্টির আশংকা করছেন সংশ্লিষ্টরা।
SAM_1138বুধবার দুপুর সাড়ে ১২টায় জবি মিলনায়তনে সংবাদ সম্মেলন করে একটি প্যানেল ঘোষণা করে জবি নীল দল কার্যনির্বাহি পরিষদ। তাদের প্যানেলে সভাপতি পদে নির্বাচন করছেন মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: জাকারিয়া মিয়া এবং সাধারন সম্পাদক পদে নির্বাচন করছেন গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক জুনায়েদ আহমদ হালিম।
এদিকে দুপুর দেড়টার দিকে জবি শিক্ষক লাউঞ্জে অপর এক সংবাদ সম্মেলনে আরেকটি প্যানেল ঘোষণা করে নীল দল সমর্থিত শিক্ষকরা। তাদের প্যানেলে সভাপতি পদে নির্বাচন করছেন হিসাব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মোহা: আলীনূর এবং সাধারন সম্পাদক পদে নির্বাচন করছেন সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান ড. মো: আবুল হোসেন। বুধবার মনোনয়ন পত্র জমা দেয়ার সময় শেষ হয়েছে। কিন্তু সাদা দল কোন মনোনয়ন জমা দেয়নি। এর কারণ সুনিশ্চত ভাবে জানা যায়নি।

জবিতে ভর্তির ৪র্থ মনোনয়ন তালিকা প্রকাশ
shohag..জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের সম্মান প্রথম সেমিষ্টারের ভর্তির চতুর্থ মনোনয়ন তালিকা প্রকাশ করেছে কর্তৃপক্ষ। এছাড়া তৃতীয় বিষয় পরিবর্তন তালিকাও প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তি অনুযায়ী, ‘এ’ ইউনিটের বিজ্ঞান শাখার ১৪৩২ থেকে ২২৭৮, অন্যান্য শাখার ৮৭ থেকে ৯৭, ‘বি’ ইউনিটের মানবিক শাখার ৯৭১ থেকে ১৩৭১, বিজ্ঞান শাখার ২৮৯ থেকে ৩৩৮, বাণিজ্য শাখায় ১৩০ থেকে ১৪০, ‘সি’ ইউনিটের বাণিজ্য শাখার ৮৪৪ থেকে ৮৯৭, অন্যান্য শাখার ১৩১ থেকে ১৪২, ‘ডি’ ইউনিটের মানবিক শাখায় ৫১২ থেকে ৬৬৭, বিজ্ঞান শাখায় ২৭৬ থেকে ৩১৫, বাণিজ্য শাখার ৮৮ থেকে ৯২, ‘ই’ ইউনিটের ফাইন আর্টস এন্ড গ্রাফিক্স বিভাগের ৬৩ থেকে ৬৭ এবং ড্রামা এন্ড মিউজিক বিভাগের মিউজিক শাখায় ৪৯ থেকে ৫১ পর্যন্ত মেধাক্রমধারীদের চতুর্থ মনোনীত করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, মনোনীত ভর্তিচ্ছুদের ও বিষয় পরিবর্তনের জন্য মনোনীতদের আগামী ৩০ ডিসেম্বর থেকে ১ জানুয়ারির মদ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।
এ সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ^বিদ্যালয়ের ওয়েবসাইটে (www.jnu.ac.bd) পাওয়া যাবে।






মন্তব্য চালু নেই