মেইন ম্যেনু

চেন্নাইয়ে ভবন ধসে নিহত ১০

ভারতের চেন্নাই শহরের কাছে শনিবার একটি নির্মাণাধীন ভবন ধসে পড়ার ঘটনায় কমপক্ষে ১০ জন প্রোণ হারিয়েছেন। আহত হয়েছেন আরো ১৫ জন। এছাড়া ১২ তলা ওই ভবনটির নিচে প্রায় ৫০ জন আটকা পড়েছে বলে এনডিটিভি জানিয়েছে। এ ঘটনায় নির্মাণ কোম্পানির পাঁচ ঠিকাদারকে আটক করা হয়েছে।

শনিবার স্থানীয় সময় সন্ধ্যা ছয়টার দিকে চেন্নই শহর থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে মৌলিভাক্কাম এলাকায় ভবনটি ভেঙে পড়ে। ঘটনার সময় সেখানে প্রচুর বৃষ্টিপাত হচ্ছিল। দুর্ঘটনার পরপরই উদ্ধার তৎপরতা শুরু হয়েছে। ন্যাশনাল ডিজেস্টার রেসপন্স ফোর্সের ১০টি টিম ছাড়াও বিভিন্ন সংস্থার কর্মীরা উদ্ধার অভিযানে অংশ নিচ্ছেন। ভবনের ধ্বংসাবশেষ থেকে এ পর্যন্ত ২১ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের আশপাশের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় এক পুলিশ কর্মকর্তা জানান, উদ্ধারকর্মীরা ধ্বংসাবশেষে আটকে পড়াদের উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। ভবনের ভাঙাচোরা অংশ সরিয়ে লোকজনকে উদ্ধার করাকে চ্যালেঞ্জ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, অভিযান শেষ হতে দু থেকে তিন দিন সময় লাগবে। ভবনে আটকে পড়াদের অধিকাংশই হচ্ছেন নির্মাণ শ্রমিক। তারা অন্ধ প্রদেশ ও তামিল নাড়ুর বাসিন্দা।

এদিকে ভবন ভেঙে পড়ার ঘটনায় রোববার সরকারের কাছে একটি আনুষ্ঠানিক রিপোর্ট দাখিল করছে চেন্নাই মেট্রোপলিটন ডেভলপমেন্ট কর্তৃপক্ষ। ভবন নির্মাণে কোনো অনিয়ম বা দুর্নীতি আছে কিনা তা খতিয়ে দেখতেই এই রিপোর্ট পেশ করা হয়েছে।

এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা।

এর আগে শনিবার সকালে ভারতের রাজধানী দিল্লিতে আরো একটি ভবন ভেঙেপড়েছেল। এ ঘটনায় তিন শিশুসহ ১০ জনের মৃত্যুহয়েছিল।






মন্তব্য চালু নেই