মেইন ম্যেনু

খ্রিষ্টান বিশ্ববিদ্যালয়ে নামাজের কক্ষ পেল মুসলিম শিক্ষার্থীরা

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের একটি খ্রিষ্টান বিশ্ববিদ্যালয়ে মুসলিম শিক্ষার্থীদের জন্য নামাজের কক্ষ তৈরি করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের মুসলিম শিক্ষার্থীদের প্রাত্যহিক নামাযের জন্য একটি কক্ষ বরাদ্দ দেয়া হয়েছে।

কক্ষ বরাদ্দ পাওয়ার আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নামাজের জন্য নিকটবর্তী একটি হোটেলে যেতেন। নতুন প্রার্থনা কক্ষ প্রতিষ্ঠায় কর্তৃপক্ষের সঙ্গে কাজ করেছেন ওই বিশ্ববিদ্যালয়ের মুসলিম এক শিক্ষার্থী। তিনি এ তথ্য জানিয়েছেন।

টেক্সাসের এম সি মুরি বিশ্ববিদ্যালয়ের সৌদি স্টুডেন্ট ক্লাবের সভাপতি জো ইউসুফ বলেন, বিশ্ববিদ্যালয়ে এক হাজার শিক্ষার্থী রয়েছে। এর মধ্যে প্রায় ৬০ জন মুসলিম; এদের অধিকাংশই সৌদি আরবের।

ইউসুফ বলেন, এখন ক্যাম্পাসে মুসলিম শিক্ষার্থীদের জন্য প্রার্থনা ঘর রয়েছে। ধর্মীয় বিধি-বিধান পালন করা এখন তাদের জন্য অধিক সহজ হবে। শুক্রবার আমরা একত্রিত হই। অনেক সময় নামাজের জন্য বাসায় যেতে হতো। বিশ্ববিদ্যালয়েও থাকা প্রয়োজন। এজন্য বাসায় যাওয়ার সময়ও পাওয়া যেতো না।

সৌদি এই শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয়ে নামাজের কক্ষ থাকবে কিছু শিক্ষার্থী এটি পছন্দ করেনি। তবে অনেকেই এটি সমর্থন করেছেন।






মন্তব্য চালু নেই