মেইন ম্যেনু

খোকাসহ ৪ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে দুদক

ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকাসহ আরো চারজনের বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে মঙ্গলবার কমিশন এ চার্জশিট দাখিলের অনুমোদন দেয়। দিলকুশা বাণিজ্যিক এলাকায় বহুতল ভবন নির্মাণে ক্ষমতার অপব্যবহার করে ডিসিসি’র যথাযথ মালিকানা থেকে বঞ্চিত করার অভিযোগে এ চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে। কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমর ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চত করেছেন।

অন্য অভিযুক্তরা হলেন ডিসিসি’র নির্বাহী প্রকৌশলী মো. মনসুর আহম্মেদ, ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী (কেইস প্রজেক্ট) মো. মফিজুর রহমান ও উপ-সহকারী প্রকৌশলী (অঞ্চল-৮) মো. আমিনুর রহমান চৌধুরী। ঢাকা সিটি করপোরেশনকে (ডিসিসি) প্রাপ্ত সম্পত্তি থেকে বঞ্চিত করার দায়ে এ চার্জশীট দাখিলের অনুমোদন দিলো দুদক।

কমিশনের জনসংযোগ কর্মকর্তা সাংবাদিকদের জানান, ঠিকাদার এম আর ট্রেডিংয়ের দায়ের করা রিট আইনগতভাবে নিষ্পত্তি না করে এ দুর্নীতি করা হয়েছে। অভিযুক্তরা গঠিত মূল্যায়ন কমিটির সিদ্ধান্তের ভিত্তিতে নিষ্পত্তি মামলার সলেনামা অনুযায়ী ৯০ দিনের মধ্যে চুক্তি সম্পাদন না করে নিষ্পত্তির তারিখের ১২ দিন পর চুক্তি সম্পাদন করেন। এতে মূল্যায়ন কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ডিসিসি’র ৩০ শতাংশ মালিকানার পরিবর্তে ২৫ শাতাংশ মালিকানা হয়। ফলে পাঁচ শতাংশ মালিকানা থেকে বঞ্চিত হয় ডিসিসি। ৩৭/দিলকুশা বাণিজ্যিক এলাকায় বহুতলা ভবন কাম কারপাকিং নির্মাণে এ দুর্নীতি হয়।






মন্তব্য চালু নেই