মেইন ম্যেনু

কান কেটে নিলো ইঁদুর, তবুও ভাঙেনি ঘুম

ট্রেনে করে ঘুরতে যেতে কার না ভাল লাগে। কু-ঝিক-ঝিক শব্দে বেশ মজা করে ছুটি কাটিয়ে আসার পর রোজকার একঘেয়ে জীবনকে ‘সহ্য’ করার নতুন শক্তি পাওয়া যায়। কিন্তু ভ্রমণের সময় যদি একটা কান বিসর্জন দিয়ে আসতে হয়, তাহলে? ধরুন আপনি রাতে এসি কামরায় আরাম করে চাদরমুড়ি দিয়ে ঘুমোচ্ছেন। সকালে উঠে দেখলেন একটা কান হাওয়া!

ঘটনা আশ্চর্য নয়। শনিবার চেন্নাই-তিরুনেলভেলি নেল্লোর এক্সপ্রেসে এমনই ঘটনাই ঘটেছে। ৫৪ বছরের চার্লস রাতে ঘুমোতে যাওয়ার আগে পুরোপুরি অক্ষত ছিলেন। কিন্তু সকালে খানিকটা ওজন কমিয়ে ফেলেন। সৌজন্যে ইঁদুর। চার্লসের কান দিয়ে জমিয়ে ডিনার সেরেছে! প্রশ্ন ওঠে, কানে কামড় খাওয়ার পরও ঘুম ভাঙলো না ওই যাত্রীর? এ জন্য অবশ্য আপনারা তাকে ঘুমের জন্য বিখ্যাত কোনো পৌরাণিক চরিত্রের আত্মীয় ভাবতেই পারেন!

এদিকে স্থানীয় রেল অ্যাসোসিয়েশন জানিয়েছে, ইঁদুরের উপদ্রব নিয়ে এর আগেও অভিযোগ এসেছে। ব্যবস্থাও গ্রহণ করা হয়েছিল। কিন্তু কিছুতেই সিদ্ধিদাতার বাহনকে বাগে আনা যাচ্ছে না। এর অন্যতম কারণ নাকি যাত্রীরাই! ট্রেন থেকে নামার আগে অবশিষ্ট খাবার ট্রেনেই ফেলে দেন অনেকে। আর সেই খাবারের লোভেই পেটুকের দল উৎপাত করে বেড়াচ্ছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া






মন্তব্য চালু নেই