মেইন ম্যেনু

কঠিন পরিস্থিতিতে আছি: খালেদা

ছাত্রলীগ, যুবলীগ অপরাধ করে অথচ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে নামে-বেনামে মামলা দেয়া হয় এমন অভিযোগ করে দলটির  চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, ‘আমরা যে কত কঠিন পরিস্থিতিতে আছি, না জানলে তা কেউ বিশ্বাস করতে পারবে না।’ তিনি দলমত নির্বিশেষে সবাইকে সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামার আহ্বান জানিয়ে বলেন, ঐক্যবদ্ধভাবে আন্দোলেন নামলে বিজয় আমাদের সুনিশ্চিত। কারণ জনগণ আমাদের সঙ্গে আছে।”

মঙ্গলবার রাতে চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোশিয়েশনের সঙ্গে বড়দিন উপলক্ষে মতবিনিময়কালে খালেদা জিয়া এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, “সরকার বিএনপি নেতাদের নামে মামলা দিয়ে ওই মামলায় অজ্ঞাতনামা আসামি রাখছে। পরে ওই অজ্ঞাতনামায় আবার অনেক বিএনপি নেতার নাম ঢোকানো হচ্ছে। তাই আমরা যে কত কঠিন পরিস্থিতির মধ্যে আছি তা কেউ না জানলে বিশ্বাস করবে না।যারা সরাসরি রাজনীতি করে তারা হয়েতা কিছুটা উপলদ্ধি করে।”

 
তিনি অভিযোগ করেন, “তাদের দলের নেতা-কর্মীদের প্রত্যেকের নামে একাধিক মামলা দেওয়া হয়েছে। ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে ৫৯ টি মামলা দেওয়া হয়েছে। প্রতিদিন খুন, গুম হচ্ছে। আওয়ামী লীগ, ছাত্রলীগ ও গুন্ডালীগ এসবে জড়িত। অথচ তারা ধরা পড়ে না, ধরা পড়লেও ছাড়া পেয়ে যায়।”

সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে নামার আহ্বান জানিয়ে খালেদা জিয়াকে বলেন, ২০১৫ সাল গণতন্ত্র ও উন্নয়নের বছর হিসেবে প্রতিষ্ঠিত হবে। জাতীয় ঐক্য ও সম্প্রীতির বাংলাদেশ হিসেবে দেশ গড়ে উঠবে।”

দেশে এখন কোনো শান্তি নেই এমন মন্তব্য করে খালেদা বলেন, “মানুষ কর্মহীন। মানুষের এখন ভোটের অধিকার নেই, ভাতের অধিকার নেই। বিএনপি ক্ষমতায় গেলে দেশ এগিয়ে যায়, আর আওয়ামী লীগ ক্ষমতা আসলে দেশ পিছিয়ে যায়।”

সংগঠনের সভাপতি অ্যালবার্ট ডি কস্তার সভাপতিত্বে অন্যদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ, এম কে অনোয়ার, ড. আবদুল মঈন খান প্রমুখ বক্তব্য দেন।






মন্তব্য চালু নেই