মেইন ম্যেনু

ইসলামাবাদে ৩ শতাধিক জঙ্গি আটক

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের বিভিন্ন স্থানে যৌথ অভিযান চালিয়ে ৩ শতাধিক সন্দেহভাজন জঙ্গিকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। আটককৃতদের মধ্যে বেশ কয়েকজন বিদেশি নাগরিক রয়েছে বলে ডন পত্রিকা জানিয়েছে। তবে পত্রিকায় আটককৃত বিদেশিদের সংখ্যা উল্লেখ করা হয়নি।

শনিবার পুলিশ, আধা সামরিক বাহিনী এবং গোয়েন্দা সংস্থার সদস্যরা ইসলামাবাদে যৌথ অভিযান চাালিয়ে এসব জঙ্গিকে আটক করে। তারা বিপুল সংখ্যক আগ্নেয়াস্ত্র এবং গোলাবারুদ উদ্ধার করেছে বলেও জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে উর্ধ্বতন এক পুলিশ কর্মকর্তা ‘ডন’কে জানিয়েছেন, শুক্রবার রাত থেকে ওই যৌথ অভিযান শুরু হয়েছে। আরো দিন কয়েক এ অভিযান চলবে বলেও তিনি জানিয়েছেন। তিনি আরো বলেছেন,‘শুক্রবার দুই জঙ্গির ফাঁসি কার্যকর করার পর আরো সন্ত্রাসী হামলার হুমকির প্রেক্ষিতে ইসলামাবাদে এ অভিযান শুরু হয়েছে। মূলত গোয়েন্দাদের দেয়া তথ্যের ওপর ভিত্তি করেই নিরাপত্তা বাহিনী এ অভিযান চালাচ্ছে।

শনিবার রাজধানীর বাহারা কাহু, টার্নল, গোলরাসহ বিভিন্ন শহরতলীতে অভিযান চালানো হয়েছে। বিমান থেকে অভিযানের ওপর নজদারি চলছে। আফগান স্থাপণাগুলো ছাড়াও বিভিন্ন বাস টার্মিনাল, নির্মাণাধীন ভবন এবং উদ্যানগুলোতে চলছে তল্লাসি।

গত মঙ্গলবার পেশোয়ারের আর্মি পাবলিক স্কুলে তালেবানের হামলায় ১৩২ জন স্কুলশিশুসহ ১৪১ জন নিহত হয়। এ ঘটনার পর দেশটিতে জঙ্গিবিরোধী অভিযান জোরদার করেছে পাকিস্তান সরকার।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই